নেত্রকোণায় জাতির পিতার জন্মশতবার্ষিকীতে ‘শতবর্ষে শত অনুষ্ঠান’ সাড়া জাগিয়েছে

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ , ডিসেম্বর ২২, ২০২০

নেত্রকোণা জেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে “শতবর্ষে শত অনুষ্ঠান” শিরোনামে কর্মসূচী এগিয়ে যাচ্ছে। জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন তাদের বিভিন্ন পরিবেশনা উপস্থাপন করছে ও তা নেত্রকোণা জেলা প্রশাসনের ফেইসবুকসহ বিভিন্ন পেইজে প্রকাশ করা হচ্ছে। জেলা সংস্কৃতিপ্রেমীরা অনুষ্ঠান উপভোগ করে খুব আনন্দ পাচ্ছেন।

নেত্রকোণা জেলা কালচারাল অফিসার আ্দুল্লাহ-আল-মামুন জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে “শতবর্ষে শত অনুষ্ঠান” জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্রোগ্রামের অংশ হিসাবে ডিসেম্বর মাসের ৬ তারিখ থেকে প্রতিদিন একটি করে অনুষ্ঠান পরিবেশন করা হচ্ছে। করোনা পরিস্থিতির জন্য পরিবেশনকৃত অনুষ্ঠান ভিডিওতে ধারন করে তা ফেইসবুকে আপলোড দেয়া হচ্ছে। প্রতিদিন শত শত ভিউয়ার্স এই প্রোগ্রাম উপভোগ করছেন।

শিকড় সাংস্কৃতিক উন্নয়ন কর্মসূচীর সাধারণ সম্পাদক জিয়াউর রহমান খোকন বলেন, জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে “শতবর্ষে শত অনুষ্ঠান” যুগান্তকারী সাংস্কৃতিক কর্মসূচী। এতে করে জেলার সকল সাংস্কুতিক সংগঠনগুলো তাদের পাফরমেন্স উপস্থাপন করার সুযোগ তৈরি হলো।

ইতিমধ্যে যেসমস্ত সাংস্কৃতিক প্রতিষ্ঠান তাদের কর্মসূচী পরিবেশন করেছে সেগুলো হলো নেত্রকোণা জেলা শিল্পকলা একাডেমি, নেত্রকোণা উপজেলা শিল্পকলা একাডেমি, শিকড় সাংস্কৃতিক উন্নয়ন কর্মসূচী, উদীচী শিল্পীগোষ্ঠী, প্রত্যাশা শিল্পীগোষ্ঠী, প্রতিবন্ধী স্কৃল, মদন শিল্পকলা একাডেমিসহ অন্যান্য প্রতিষ্ঠান।