চিকিৎসা শেষে ফের রিমান্ডে এসআই আকবর

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ , নভেম্বর ১৪, ২০২০

সিলেটে রায়হান হত্যায় ৭ দিনের রিমান্ডে থাকা প্রধান অভিযুক্ত এসআই (বরখাস্ত) আকবর হোসেন ভূঁইয়া শুক্রবার সন্ধ্যার পর অসুস্থ হয়ে পড়েন। পরে রাত ৯টার দিকে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা শেষে রাত সাড়ে ৯টার দিকে পুনরায় তাকে নিয়ে যায় পিবিআই। বিষয়টি নিশ্চিত করেন ওসমানী হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ফারুক আহমদ।

তিনি বলেন, এসআই আকবর অসুস্থ হলে তাকে ওসমানী হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে পিবিআই। সেখানে চিকিৎসা শেষে তাকে পুনরায় নিয়ে যাওয়া হয়।

সাত দিনের রিমান্ড শেষে আগামী মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হবে। ওই দিন আকবর আদালতে জবানবন্দি দিতে পারেন বলে পিবিআই সূত্র যুগান্তরকে জানিয়েছে। গত ১০ নভেম্বর তাকে সাত দিনের রিমান্ডে নেয় পিবিআই।

মামলার তদন্ত সংস্থা পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদ-উজ-জামান বলেন, আকবরকে নিয়মানুযায়ী জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আকবর যা তথ্য দিচ্ছেন, তা পরবর্তীতে যাচাই-বাছাই করে দেখা হবে। তদন্তের স্বার্থে এখন কিছু বলা যাবে না। রিমান্ড শেষে মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলার আলামতসহ সার্বিক বিষয়গুলো তদন্তে উঠে আসবে। প্রসঙ্গত, ১০ অক্টোবর রাতে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ধরে নেয়া হয় রায়হান আহমদকে। ফাঁড়িতে নির্যাতনে গুরুতর অসুস্থ হলে পরদিন সকালে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মৃত্যুবরণ করেন।