নেত্রকোণা ডিসি অফিসে বয়স জটিলতায় চাকুরির আবেদন করতে পারছেন না

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ , অক্টোবর ১০, ২০২০

নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যােলয়ে বিভিন্ন পদের ৪৪ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রদান করা হযেছে। বিগত ৪ অক্টোবর ২০২০ ইং  তারিখে জেলা প্রশাসক কাজী মো: আবদুর রহমান  স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি নেত্রকোণা জেলা ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিটিতে প্রার্থীর বয়স নির্ধারণ করা হয়েছে ১৫-১১-২০২০ ইং তারিখ পর্যন্ত ৩০ বছর হতে হবে। বয়সের এই তারিখের জন্য জেলার হাজার হাজার শিক্ষার্থী আবেদন করতে পারছেন না। অপরদিকে জন প্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দীপংকর বিশ্বাস স্বাক্ষরিত ১৭-০৯-২০২০ ইং তারিখের একটি প্রজ্ঞাপনে বলা হয়েছে ২৫-০৩-২০২০ ইং তারিখের পূর্বে নিয়োগের ছাড়পত্র গ্রহনসহ সার্বিক প্রস্তুতি গ্রহন করেও যে সমস্ত প্রতিষ্ঠান কোভিড-১৯ এর কারণে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি তাদের বিজ্ঞাপনে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২৫—৩-২০২০ ইং তারিখ ৩০ বছর নির্ধারণ করা হয়েছে।

নেত্রকোণা জেলা প্রশাসক কাজী মো: আবদুর রহমান জানান, বিজ্ঞপ্তিটি ২৫-০৩-২০২০ ইং তারিখের পরে ছাড়পত্র পাওয়ায় তা জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের সাথে সম্পৃক্ত নয়।

আবেদন প্রার্থীরা জানান, নেত্রকোণা জজ কোর্ট, ময়মনসিংহ জেলা প্রশাসন ও কিশোরগঞ্জ জেলা প্রশাসনসহ দেশের বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে তাদের সাম্প্রতিক  নিয়োগ বিজ্ঞপ্তিতে বয়সের সময়সীমা ২৫-০৩-২০২০ ইং তারিখ নির্ধারণ করা হয়েছে।

 

Loading