বক্তব্য নিয়ে সংবাদ প্রকাশের আহ্বান রাজশাহী নগর আ.লীগের

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ , অক্টোবর ৬, ২০২০

অনলাইন ডেস্ক: সাংগঠনিক বিষয় নিয়ে সংবাদ প্রকাশের আগে দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে তথ্য নিশ্চিত করে নেয়ার আহ্বান জানিয়েছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। মঙ্গলবার রাতে অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ আহ্বান জানান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

তিনি বলেন, সাম্প্রতিক সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক নানা বিষয় নিয়ে অসত্য সংবাদ প্রকাশ করা হচ্ছে। কিন্তু প্রতিবেদক নগর আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলার প্রয়োজন মনে করছেন না। সাংবাদিকতার নীতি-নৈতিকতার তোয়াক্কা না করে বিভিন্ন নামসর্বস্ব অনলাইন নিউজ পোর্টালে এসব সংবাদ প্রকাশ করা হচ্ছে। এতে তারা বিব্রত হচ্ছেন।

ডাবলু সরকার বলেন, সাংবাদিকতার এথিক্স অনুযায়ী যে কোন বিষয়ে সংবাদ প্রকাশ করতে হলে সেখানকার দায়িত্বশীলদের সঙ্গে কথা বলতে হয়। আমরা অনুরোধ করব, নগর আওয়ামী লীগের সাংগঠনিক বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করার আগে যেন সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে প্রতিবেদক একবার কথা বলেন। তাহলে তারা সঠিক তথ্যটাই পাবেন। সংবাদে প্রকৃত বিষয়টি উঠে আসবে।

নগর আওয়ামী লীগের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটিতে পদ না পেয়ে বিতর্কিত সাবেক নেতারা অপপ্রচার চালাচ্ছে অভিযোগ করে ডাবলু সরকার বলেন, পদবঞ্চিত কিছু বিতর্কিত নেতা প্রস্তাবিত কমিটির সদস্যদের নামে অপপ্রচার চালাচ্ছে। এ জন্য তারা কিছু অনলাইন মিডিয়াকে বেছে নিয়েছে। কারা এগুলো করছেন তা তারা নিশ্চিত হয়েছেন। তাদের ব্যাপারে সাংগঠনিকভাবেই ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, যারা অপপ্রচার চালাচ্ছেন তারা এক সময় ছাত্ররাজনীতি করেছেন। কিন্তু তারপর দীর্ঘ দিন নিষ্ক্রিয়। কেউ কেউ জড়িয়েছেন মাদক ব্যবসায়, নারী কেলেঙ্কারিতে। তাদের পকেটে সব সময় মাদক থাকে। এমন নেতা আগে রাজনীতি করলেও নগর আওয়ামী লীগের মতো কমিটিতে তাদের স্থান হবে না। এসব নেতাদের প্রস্তাবিত কমিটিতে বাদ দেয়ার কারণেই তারা অপপ্রচার চালাচ্ছে। তাই এ ব্যাপারে সতর্ক থেকে তাদের বিষয়েও খোঁজ নেয়ার জন্য সাংবাদিকদের আহ্বান জানান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

মতবিনিময়কালে নগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মাহফুজুল আলম লোটন, সাবেক যুগ্ম সম্পাদক রেজাউল ইসলাম বাবুল, সাবেক আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম, সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, সাবেক সদস্য রবিউল ইসলাম রবি, নগর শ্রমিক লীগের সভাপতি বদিউজ্জামান খায়ের প্রমুখ উপস্থিত ছিলেন।

Loading