বরখাস্ত ডিআইজি প্রিজন পার্থগোপালের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ , আগস্ট ২৪, ২০২০

সাময়িক বরখাস্তকৃত কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন) পার্থগোপাল বণিক-এর বিরুদ্ধে দায়রেকৃত মামলার চার্জশিট দিয়েছে দুদক।

আজ সোমবার দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মোঃ সালাউদ্দিন সংশ্লিষ্ট আদালতে এই চার্জশিট দাখিল করেন। ২০১৯ সালের ২৯ জুলাই দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ পার্থগোপাল বণিককে আসামি করে এই মামলাটি দায়ের করা হয়েছিল।
অভিযোগপত্রে বলা হয়েছে, তদন্তকালে ঘটনাস্থল পরিদর্শন, জব্দকৃত ও সংগৃহীত রেকর্ডপত্র ও মামলা সংশ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে সার্বিক পর্যালোচনায় প্রতীয়মান হয় যে, আসামি পার্থগোপাল বণিক, কারা উপমহাপরিদর্শক (বর্তমানে বরখাস্তকৃত), সিলেট কেন্দ্রীয় কারাগার, সিলেট, সাবেক কারা উপমহাপরিদর্শক, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, চট্টগ্রাম সরকারি চাকরিতে দায়িত্ব পালনকালে নিজ ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ঘুষের মাধ্যমে ৮০ লাখ টাকা অবৈধভাবে অর্জন করে অবৈধ উপায়ে অর্জিত টাকার অবস্থান গোপন করে তার নামীয় কোনো ব্যাংক হিসাবে জমা না রেখে বিদেশে পাচারের হীন উদ্দেশ্যে নিজ বাসস্থানে নিজ হেফাজতে লুকিয়ে রেখে দণ্ডবিধির ১৬১ ধারা, দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা, দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

Loading