গ্রাম দত্তক নিলেন জ্যাকুলিন

প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ , আগস্ট ১৮, ২০২০

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্ডেজ। লকডাউনে প্রায় তিন মাস সালমান খানের বাগান বাড়িতে আটকে ছিলেন তিনি। সম্প্রতি ছিল এই অভিনেত্রীর জন্মদিন।
করোনাকালীন এই পরিস্থিতিতে দেশের মানুষ ভালো নেই। অর্থ সংকটে কাটছে তাদের জীবন। চাকরি হারিয়ে দুবেলা খাবার জোগাড় করতে হিমসিম খেতে হচ্ছে।
এমন অবস্থায় ৩ বছরের জন্য মহারাষ্ট্রের দুটি গ্রাম দত্তক নিলেন জ্যাকুলিন ফার্নান্ডেজ। এই দুই গ্রামের অপুষ্টিতে ভোগা ১৫৫০ বাসিন্দার দেখভাল করবেন নায়িকা।
নিজের জন্মদিনে এক ঘোষণায় জ্যাকুলিন জানিয়েছেন, গ্রাম দুটির নাম পাথার্দি ও সাকুর। কিছুদিন ধরেই বিষয়টা নিয়ে ভাবছিলেন। অতিমারীর জন্য এ বছরটা এমনিতেই মানুষের সঙ্কটে কাটছে। কিছু মানুষ ভাগ্যবান হলেও সমাজের একটা বড় অংশ জীবন ধারণের ন্যূনতম উপকরণটুকুও জোগাড় করতে পারছে না।
তাই তিনি ২০টি পরিবারের স্বাস্থ্যের খোঁজখবর রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এই পরিবারগুলোকে অপুষ্টি দূর করার জন্য প্রয়োজনীয় খাবারদাবার সরবরাহ করা হবে। পাশাপাশি ২০ জন সন্তানসম্ভবাকে সন্তানের জন্ম দেয়া পর্যন্ত সব ধরনের সাহায্য করা হবে। যাতে তাদের আচমরকা অসুস্থতার শিকার হতে না হয়। ২০টি শিশুর অপুষ্টির চিকিৎসা চলবে, গ্রামগুলোতে তৈরি হবে ২০টি কিচেন গার্ডেন।