বিশ্বনাথে সাংসদের গাড়িতে হামলার ঘটনায় আসামি রিমান্ডে

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ , আগস্ট ১৭, ২০২০

সিলেট-২আসনের সাংসদ মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় গ্রেফতারকৃত ইউনিয়ন যুবলীগ সভাপতি দবির মিয়ার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গত ১৫ আগষ্ট শনিবার মামলার তদন্তকারি কর্মকর্তা রমা প্রসাদ চক্রবর্তী সিনিয়র ম্যাজিষ্ট্যাট আদালতে আসামির তিন দিনের রিমান্ড আবেদন করলে, আদালত শুনানি শেষে আজ (১৭ আগষ্ট) দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। সোমবার বিকেলেই জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নিয়ে আসা হবে বলে নিশ্চিত করেছেন থানার ওসি তদন্ত রমা প্রসাদ চক্রবর্তি।

প্রসঙ্গ, ১০ আগষ্ট সকাল ১১টায় সাংসদ মোকাব্বির খান আইনশৃঙ্খলা কমিটির সভায় যোগদানের উদ্দেশ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান কার্যালয়ের সামনে পৌছামাত্র উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়ার অনুসারিরা সাংসদের গাড়িতে হামলা চালায় বলে অভিযোগ রয়েছে। প্রত্যক্ষদর্শিরা জানান, জুতা নিক্ষেপের ফলে গাড়ির সামনের গøাস একটু ফেঁটে যায়।
এ হামলার ঘটনায় সাংসদের এপিএস অসিত রঞ্জন বাদী হয়ে বিশ্বনাথ থানায় দ্রæত বিচার আইনের ৫জনের নাম উল্লেখ করে ও ২৫/৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন। এই মামলার ৩নং আসামী দবির মিয়াকে পুলিশ গ্রেফতার করে আদালতে সোপর্দ করে ৩দিনের রিমান্ড প্রার্থনা করা হয়। আবেদনের প্রেক্ষিতে ১৭ই আগষ্ট মাননীয় আদালতে আসামির উপস্থিতিতে উভয় পক্ষের বিজ্ঞ আইনজীবিদের শুনানী শেষে হামলার পরিকল্পনাকারীদের নাম উদঘাটন, হামলার মূল রহস্য উদঘাটন ও অজ্ঞাতনামা জড়িত আসামিদের নাম ঠিকানা সংগ্রহ এবং গ্রেফতারের নিমিত্তে আসামী দবির মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য মাননীয় আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন এবং আসামীর জামিন আবেদন নামঞ্জুর করেন।