প্রধানমন্ত্রীর দেয়া পাকা বাড়িতে উঠছেন সেই দানবীর

প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ , আগস্ট ১৬, ২০২০

করোনায় কর্মহীন এবং অসহায় হয়ে পড়া মানুষের সহায়তায় নিজের ঘর মেরামতের জন্য জমানো ১০ হাজার টাকা দান করা সেই ভিক্ষুক নাজিমুদ্দিন প্রধানমন্ত্রীর উপহারের পাকা বাড়িতে উঠছেন।

এর আগে শনিবার (১৫ আগস্ট) শেরপুরের জেলা প্রশাসক আনারকলি মাহবুব এই তথ্য জানান। তিনি বলেন, আমরা রোববার প্রধানমন্ত্রীর পক্ষে নবনির্মিত বাড়িটি এই নাজিমউদ্দিনের কাছে হস্তান্তর করবো। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তহবিলের অর্থ দিয়ে বাড়িটি তৈরি করা হয়েছে।
সেসময় তিনি আরও বলেন, সরকার তাকে একটি উপযুক্ত জায়গায় বাড়ি বানিয়ে দিতে চেয়েছিল। কিন্তু নাজিমউদ্দিন যেখানে থাকেন সেখান থেকে অন্য কোথাও যেতে চাননি। তাই তিনি যেখানে চেয়েছেন সেখানেই বাড়িটি করে দেয়া হয়েছে।
তিনি জানান, নাজিমউদ্দিনকে শুধু বাড়ি নয়, একটি দোকানও দেয়া হচ্ছে। এজন্য তাকে ইতোমধ্যে ২০ হাজার টাকা সহায়তা দেয়া হয়েছে। এছাড়া তাকে সরকারের পক্ষ থেকে খাস জমিও দেয়া হচ্ছে।
উল্লেখ্য, গেল ২১ এপ্রিল করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে নিজের ভাঙা ঘর মেরামতের জন্য ভিক্ষা করে জমানো নগদ দশ হাজার টাকা অনুদান দিয়ে আলোচনায় এসেছিলেন শেরপুরে ঝিনাইগাতীর ৮০ বছর বয়সী ভিক্ষুক নাজিম উদ্দিন। ঘটনাটি প্রধানমন্ত্রীর নজর কেড়েছিল এবং তাকে ব্যক্তিগত তহবিল থেকে একটি আধুনিক বাড়ি তৈরি করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।