এবার নায়িকা হয়ে ফিরছেন দীঘি

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ , আগস্ট ২৫, ২০২০

ঢালিউডে শিশুশিল্পী হিসেবে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন প্রার্থনা ফারদিন দীঘি। তার অভিনয় দেখেননি এমন সিনেমপ্রেমী খুজে পাওয়া কঠিন। ‘চাচ্চু’, ‘দাদী মা’, ‘পাঁচ টাকার প্রেম’-এর মতো ব্যবসা সফল সিনেমাতে অভিনয় করে দর্শকদের নজর কেড়েছিলেন। মাঝে পড়াশোনার কারণে দীর্ঘদিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন। এবার সেই বিরতি কাটিয়ে সিনেমার নায়িকা হয়ে ফিরতে চলেছেন দীঘি।

জানা গিয়েছে, প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ব্যানারে নির্মিত দুটি সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন দীঘি। এর মধ্যে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ নামের একটি সিনেমার শুটিংও শুরু হয়েছে। আর অন্যটির নাম ‘ধামাকা’। দুটি ছবিতেই তার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন চিত্রনায়ক শান্ত।

এ প্রসঙ্গে দীঘি ইনকিলাবকে জানিয়েছেন, ‘হ্যাঁ, শাপলা মিডিয়ার ব্যানারে দুটি সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছি। মূলত বাবার সিদ্ধান্তেই সিনেমা দুটিতে অভিনয় করছি। কেননা বাবা হয়তো ভেবেছেন এই সিনেমাতে কাজ করলে আমার জন্য ভালো হবে। পাশাপাশি সেলিম আংকেলও আমাকে মেয়ের মতো স্নেহ করেন। সবমিলিয়ে চলচ্চিত্রে কাজ করতে রাজি হয়েছি।’

উল্লেখ্য, একটি মোবাইল অপারেটরের বিজ্ঞাপনে মডেল হয়ে শোবিজে পথচলা শুরু করেন দীঘি। পরে পরিচালক কাজী হায়াতের ‘কাবুলিওয়ালা’ সিনেমা দিয়ে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে প্রবেশ করেন। তারপর একের পর এক ব্যবসা সফল সিনেমাতে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। এমনকি অভিনয়ের জন্য তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন নবাগতা এই চিত্রনায়িকা।