সিনহা হত্যাকাণ্ড

সাত পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ , আগস্ট ৭, ২০২০

কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামি টেকনাফ থানার সদ্য সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসসহ সাত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের বিষয়টি আজ শুক্রবার রাতে নিশ্চিত করেছেন কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। 

বরখাস্তকৃত অন্যরা হলেন টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সদ্য সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী, উপ-পরির্দশক (এসআই) নন্দ দুলাল রক্ষিত, সহকারী উপ পরির্দশক (এএসআই) লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আব্দুল্লাহ আল মামুন। এদের মধ্যে প্রদীপ দাস ও লিয়াকতকে পুলিশ সদর দপ্তর এবং বাকিদের জেলা পুলিশের পক্ষ থেকে বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, গত ৩১ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। তার বোন শারমিন শাররিয়া ফেরদৌস বাদী হয়ে ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ জনের বিরুদ্ধে যে হত্যা মামলা দায়ের করেছিল গত বৃহস্পতিবার (৬ জুলাই) সেই মামলায় ৯ আসামির মধ্যে ওসি প্রদীপসহ আত্মসমর্পণকৃত ৭ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নিদের্শ দেন সংশ্লিষ্ট আদালতের বিচারক।

Loading