মতিঝিল-উত্তরা রুটে মেট্রোরেল চলাচল শুরু

প্রকাশিত: ৮:৫২ পূর্বাহ্ণ , নভেম্বর ৫, ২০২৩

বহুল প্রত্যাশিত মেট্রোরেল পরিষেবার উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত রুট যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল এই রুটের আগারগাঁও থেকে মতিঝিল সেকশনের উদ্বোধন করেন।

আজ (রোববার) সকাল ৭টা ৩০ মিনিটে মতিঝিল থেকে আগারগাঁওয়ের উদ্দেশ্যে ছেড়ে গেছে প্রথম ট্রেন। মেট্রোতে উঠতে যাত্রীদের লম্বা লাইন দেখা গেছে।

এর আগে সকাল ৭টা ১৫ মিনিটে খুলে দেওয়া হয় স্টেশনের গেট। এসময় যাত্রীদের মধ্যে আনন্দ-উচ্ছ্বাস দেখা যায়।

ভাড়ার চার্ট অনুযায়ী সর্বনিম্ন ভাড়া ২০ টাকা এবং উত্তরা থেকে মতিঝিল যাতায়াতের সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রথম দুটি স্টেশনের সর্বনিম্ন ২০ টাকা ভাড়ার পর প্রতি স্টেশনে যাত্রায় ১০ টাকা করে যোগ হবে।

এ উপলক্ষে গতকাল ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেছেন, যাত্রীরা মেট্রোরেলে ৫ নভেম্বর থেকে ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন ৬-এর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত রুটে যাতায়াত করতে পারবেন।

প্রাথমিকভাবে উত্তরা-মতিঝিল সেকশনে মেট্রোরেল সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রতিদিন চার ঘণ্টা চলাচল করবে জানিয়ে তিনি বলেন, উত্তরা-আগারগাঁও সেকশনে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে।

আগারগাঁও-মতিঝিল রুটে ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল-এ মেট্রোরেল স্টপেজ থাকবে। প্রতি ১০ মিনিটে একটি ট্রেন পাওয়া যাবে।

এমআরটি লাইন ৬-এর উত্তরা-আগারগাঁও সেকশনের উদ্বোধনের সময় যে ভাড়া চার্ট তৈরি করা হয়েছিল সেটি উত্তরা-মতিঝিল সেকশনের ক্ষেত্রেও অনুসরণ করা হবে বলে জানান ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক।

Loading