ডেঙ্গুতে ব্যাংক কর্মকর্তাসহ পটিয়ার ২ জনের মৃত্যু

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ , জুলাই ১৬, ২০২৩

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু । মৃত দুইজনেই পটিয়ার সন্তান। আব্দুল মান্নান (৪৫) ও মো. আলমগীর (৩০)। রবিবার (১৬ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে দেওয়া প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের রশিদাবাদ এলাকার আব্দুল মান্নান। তিনি ডেঙ্গু উপসর্গ নিয়ে ১৪ জুলাই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে ডেঙ্গু শনাক্ত হয়। শনিবার তার মৃত্যু হয়েছে।

অপরদিকে  মো. আলমগীর পটিয়া উপজেলার কচুয়াই গ্রামের, কালো মসজিদ এলাকার বাসিন্দা।  ১৫ জুলাই বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি হন। একই দিনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মো. আলমগীর ফার্স্ট সিকিউরিটি ইসলামী লিঃ ব্যাংকে ঢাকায় দিলকুশা শাখায় জুনিয়র ক্যাশ অফিসার ছিলেন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নগরের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে। চট্টগ্রামে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। এদের মধ্যে চলতি জুলাই মাসেই মৃত্যু হয়েছে ৬ জনের।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, ‘চট্টগ্রামে প্রতিনিয়ত ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। বিষয়টি উদ্বেগের। ডেঙ্গু প্রকোপের এই সময়ে জ্বর বা শারীরিক কোনো অস্বাভাবিকতা দেখা দিলেই চিকিৎসক শরানপন্ন হতে হবে। কোনো অবস্থাতেই অবহেলা করা যাবে না। সামান্য দেরিতে বড় বিপদ হতে পারে। সবাইকে এ ব্যাপারে সতর্কতা ও সচেতন হওয়ার বিকল্প নেই।

Loading