বিএনপির এক দফা আন্দোলনের কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ , জুলাই ১২, ২০২৩

সরকারের পদত্যাগ, সংসদের বিলুপ্তি ও নির্বাচন কমিশনের পুনর্গঠনের দাবিতে এক দফা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেন। পাশাপাশি আগামী ১৮ জুলাই ঢাকার গাবতলী থেকে যাত্রাবাড়ি পর্যন্ত এবং ১৯ জুলাই উত্তরা আবদুল্লাহপুর থেকে বাহাদুরশাহ পার্ক পর্যন্ত পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেছেন দলটির মহাসচিব।

আজ বুধবার (১২ জুলাই) রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ থেকে এ ঘোষণা দেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, ‘সব বাধাবিপত্তি উপেক্ষা করেও সমাবেশে লাখো জনতার স্বতস্ফুর্ত উপস্থিতি জনতার সুনামি। অধিকার আদায়ের লড়াইয়ে শামিল হতে জনতা জেগে উঠেছে। শত বাধা দিয়েও সরকার এ জনতার ঢেউ রুখতে পারেনি। এ আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নেওয়া পর্যন্ত সর্বস্তরের নেতাকর্মী ও দেশের সব শ্রেণিপেশার নাগরিকদের রাজপথে থাকতে হবে।’

সরকার সংবিধান লঙ্ঘন করে অবৈধভাবে ক্ষমতা আকড়ে ধরে রেখেছে জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘জনগণের দাবি একটাই, সেটা হচ্ছে ভোটের অধিকার নিশ্চিত করা। ২০১৪ ও ২০১৮ সালের মতো আর কোনো নির্বাচন দেশে হতে দেওয়া যাবে না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী জাতীয় নির্বাচন হবে। এই নির্বাচনে জনগণের সরকার কায়েম হবে।

Loading