সেপ্টেম্বরে চালু হচ্ছে পদ্মাসেতু, বেনাপোল দিয়ে ট্রেন যাবে কলকাতায়: রেল সচিব

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ , জুন ২৩, ২০২৩

রেল মন্ত্রনালয়ের সচিব ড. হুমায়ুন কবীর বলেছেন, আগামী জুন-২০২৪ নাগাদ পদ্মাসেতু রেল প্রকল্পের কাজ শেষে হবে। ভাঙ্গা হয়ে যশোর-বেনাপোল রেল চলাচল সেপ্টেম্বরের শেষের দিকে শুরু হতে পারে। ভারতের কলকাতার সাথে পদ্মাসেতুর যোগসুত্র অচিরেই চালু করা হবে। শুক্রবার সকাল ১১ টার দিকে বেনাপোল রেলস্টেশন এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, রেলে ভারত ও বাংলাদেশের মধ্যে চলাচলকারী যাত্রীসেবা বৃদ্ধিসহ চোরাচালানরোধ, বেনাপোল রেলওয়ে স্টেশনকে আধুনিকায়ন ও উন্নয়নমূলক কর্মকান্ড সম্প্রসারণের পাশাপাশি যাত্রী সেবার মান বাড়ানোর লক্ষে যাত্রী বিশ্রামগার নির্মাণ করা হবে। বহিরাগতরা যাতে স্টেশন এলাকায় প্রবেশ করতে না পারে সেজন্য নজরদারি আরও বাড়ানো হবে। রেল লাইন সম্প্রসারণ ও শেড ইয়ার্ড নির্মানের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে রেল সচিব ড. হুমায়ুন কবীর বেনাপোল রেল ষ্টেশনে পৌছালে তাকে প্রশাসন ও রেলের কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছা জানান। কাষ্টমস ও ইমিগ্রেশনের বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলেন। দুপুরে রেল স্টেশন ইমিগ্রেশন অভ্যন্তরে বিভিন্ন প্রশাসনের কর্মকর্তাদের সাথে এক বৈঠক করেন।

এ সময় উপস্থিত ছিলেন, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, রেলওয়ের রাজশাহী অ লের চিফ ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান, রেল সচিবের একান্ত সচিব (উপসচিব) মুহাম্মদ মাহবুবুল হক, কুষ্টিয়া রেলওয়ে রেজ্ঞের এএসপি মজনুর রহমান, বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার তানভীর আহম্মেদ, যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর সেলিমুদ্দোজা, শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, রেলওয়ের নিরাপত্তা কর্মকর্তা মোর্শেদ আলম. সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মফিজুর রহমান সজন, বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া, ইমিগ্রেশন ওসি আহসান হাবিব, রেলষ্টেশন মাষ্টার সাইদুজামান প্রমুখ।

Loading