পটিয়া বাইপাসে মুখোমুখি দুই বাসের সংঘর্ষে তৃতীয় লিঙ্গের ১ জন নিহত ও আহত ২২

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৪, ২০২৩

চট্টগ্রাম কক্সবাজার  মহা সড়কের পটিয়া বাইপাসের করল কাচারী ভিটার সামনে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৬টা ১৫ মিনিটে মুখোমুখি দুই বাসের সংঘর্ষে এক যাত্রী নিহত ও ২২ জনের মত আহত হয়েছে। তারমধ্যে ৩ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে দুপুর ১২ টায় নিহত ব্যাক্তির পরিচয় পাওয়া গেছে। তিনি তৃতীয় লিঙ্গের নাগরিক।তার নাম মোঃ রুবেল। তিনি চট্রগ্রাম নগরীর পাথরঘাটা এলাকার মোঃ আনোয়ার উল্লাহর সন্তান।গুরুতর আহতরা হচ্ছেন সবুজ মিয়া (৩৫) মুহাম্মদ আরিফ (২৪) মোস্তাকিম( ২৩)। অপরাপর আহতদের প্রাথমিক চিকিৎসা চিকিৎসা দেওয়া হয়েছে বলে হাসপাতাল সূত্রে পাওয়া যায়।
জানা য়ায় শুক্রবার সকাল ৬টা ১৫ মিনিটের দিকে জামালপুরের মধুপুর থেকে কক্সবাজারগামী এম আর ট্রাভেলস এর একটি বাস চন্দনাইশ থেকে চট্টগ্রাম সদরগামী বাসের সাথে বাইপাস সড়কের করল কাচারী ভিটার সম্মুখে মুখোমুখি হয়ে পড়লে এ ঘটনার সূত্রপাত হয়।এতে ঘটনাস্থলেই এ তৃতীয় লিঙ্গের যাত্রীর মৃত্যু হয়। আহতদের কে স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল থেকে উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে।
স্হানীয়রা বলেন বাইপাস সড়কটি যেন মৃত্যু পুরীতে রুপান্তরিত হয়েছে। এই সড়ক হওয়ার পর থেকে অনেক তাজা প্রাণ ঝরছে, অসংখ্য মানুষ পঙ্গু হয়েছে। আঁকাবাঁকা মোড়ের কারনে এই দুর্ঘটনা হচ্ছে বলে তাদের দাবি। স্হানীয়রা বলেন আমরা সব সময় দুর্ঘটনার আতঙ্কে থাকি কারণ এই সড়কের উপরে দিয়ে নয়টি গ্রামের স্কুল, কলেজ, মাদ্রাসাগামী ছাত্র- ছাএী সহ সাধারণ মানুষের যোগাযোগ রয়েছে। তাই আঁকাবাঁকা মোড় সোজাসহ এই দুর্ঘটনার সমাধান চাই।

পটিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, খবর পেয়েই দমকল বাহিনীর সদস্যরা দূর্ঘটনা কবলিত বাস থেকে মোঃ রুবেল কে মৃত ও অপর তিন জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্ররন করে।

পটিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ(ওসি) স্নেহাংশু সরকার জানান আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয় । আহতরা বাস চালক ও হেলপার। দূর্ঘটনাকবলিত বাস দুটিকে জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

 

Loading