দুর্নীতি বন্ধ না করলে পিঠের চামড়া থাকবে না

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ , মার্চ ৪, ২০২২

ক্ষমতাসীনদের দুর্নীতির সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যদি ভালোয় ভালোয় বিদায় নিতে চান, তাহলে দয়া করে দুর্নীতি বন্ধ করুন। তা হলে না হলে আপনাদের পিঠের চামড়া থাকবে না।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ সব রাজবন্দিদের মুক্তির দাবিতে’ এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, কথা খুব পরিস্কার- দেশনেত্রীকে মুক্ত করতে হবে এবং মজনুসহ সব রাজনৈতিক নেতাকর্মীদেরকে মুক্ত করতে হবে।

এ জন্য আমাদের আন্দোলন ছাড়া কোন বিকল্প নাই। আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়েই এই ভয়াবহ ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করতে হবে। তাদেরকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি আরও বলেন, একটা নিরপেক্ষ সরকারের হাতে এই সরকারকে ক্ষমতা হস্তান্তর করতে হবে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন করে জনগণের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সেটাই তাদের (আওয়ামী লীগ) নিজেদের একমাত্র রক্ষার উপায়। এছাড়া তাদের রক্ষার কোন উপায় নেই।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল আরও বলেন, বিএনপিকে আরও ঐক্যবদ্ধ হতে হবে। শুধু বিএনপি নয়, দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে।

বিএনপির নেতাদের কানকাটা- ক্ষমতাসীন নেতাদের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমাদের যদি কানকাটা হয় তাহলে আপনাদের তো দুই কান কাটা।

এভাবে টিকে থাকা যায় না। মিথ্যা কথা বলে, জনগণকে ভুল বুঝিয়ে, প্রতারণা করে ক্ষমতায় আর টিকে থাকা যাবে না।

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে রাষ্ট্র ক্ষমতায় এসেছিলো উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার সম্পূর্ণভাবে একটা প্রতারক সরকার এবং জনগণের বিরুদ্ধের সরকার।

সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার সকাল ৯ থেকে ব্যানার ও ফেসন্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপির এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রেসক্লাবে সমাবেত হতে শুরু করেন। মিছিল থেকে তারা খালেদা জিয়ার মুক্তিসহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে প্রেসক্লাব প্রাঙ্গণ মুখরিত করে তুলেন।

এদিকে দক্ষিণ বিএনপির সমাবেশকে ঘিরে প্রেসক্লাবসহ এর আশপাশের এলাকার কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলার বাহিনীসহ অতিরিক্তি পুলিশ সদসদেরও মোতায়েন করা হয়।

মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপুসহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

Loading