শহীদ সাংবাদিক বোরহানউদ্দিন স্মৃতি পদক–২০২১ পেলেন নেত্রকোণার সাংবাদিক আল-আমিন

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৯, ২০২১

নেত্রকোণার অকুতোভয়, নির্ভীক,আপোষহীন সংবাদকর্মী মোঃআল-আমিন ‘শহীদ সাংবাদিক বোরহানউদ্দিন স্মৃতি পদক -২০২১’পেয়েছেন নেত্রকোণার সাংবাদিক মোঃআল-আমিন।
২৫সেপ্টেম্বর (শনিবার) এডি.ডিআইজি(অবঃ)
বীর মুক্তিযোদ্ধা মোঃগোলাম কিবরিয়া ভূঁইয়ার সভাপতিত্বে দৈনিক বাংলাদেশ সমাচার ও ডেইলি বাংলাদেশ ডাইরি’র প্রকাশক ও সম্পাদক ড. খান আসাদুজ্জামানের উপস্হিতিতে প্রধান অতিথি রঞ্জিত কুমার দাস,মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, যুব উন্নয়ন মিলনায়তন, মতিঝিল, ঢাকায় আনুষ্ঠানিক ভাবে এ পদক তুলে দেন।

প্রধান আলোচক লায়ন জাহিদ হোসেন

ফিরোজ, চেয়ারম্যান অ্যাওয়ার্ডস গ্রুপ, উপদেষ্টা ও আজীবন সদস্য, সফেন, বিশেষ অতিথি রোটাঃমোঃইসমাঈল হোসেন মৃধা, চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর, রাবেত আল -হাসান শপিং সেন্টার প্রাঃলিঃ,বীর মুক্তিযোদ্ধা তপন কুমার সাহা, ব্যবস্হাপনা সম্পাদক, দৈনিক বাংলাদেশ সমাচার, ব্যবস্হাপনা পরিচালক (অবঃ) আনসার বিডিবি উন্নয়ন ব্যাংক,খালেদ এম এইচ চৌধুরী রানা,সহ-সম্পাদক, দৈনিক বাংলাদেশ সমাচার, বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটি, জিবি মেম্বার, এফ বিসিসিআই, মোঃমহিবুর রহমান খান বাবুল,বিশিষ্ট বীমা ব্যক্তিত্ব,কবি ও সমাজকর্মী, মোঃআজিজুল হক,বিশিষ্ট ব্যবসায়ীএবং দৈনিক বাংলাদেশ সমাচার ‘র জেলা প্রতিনিধিগণ অনুষ্ঠানে উপস্হিত ছিলেন।
দৈনিক বাংলাদেশ সমাচারের প্রয়াত নির্ভীক ও প্রতিশ্রুতিশীল সাংবাদিক বোরহানউদ্দিন মোজাক্কির স্মরণে এবং তার কর্ম, আদর্শকে পেশাগত দক্ষতা, সাহসিকতা ওপেশাদারিত্বকে আগামী প্রজন্মের সাংবাদিকদের প্রেরণা ও অনুকরণীয় দৃষ্টান্ত হিসেবে অম্লান রাখতে দৈনিক বাংলাদেশ সমাচারের পক্ষ হতে পেশাগত দক্ষতা ও কৃতিত্বের স্বীকৃতিস্বরুপ ৫জন বিশিষ্ট সাংবাদিক ‘শহীদ বোরহান উদ্দিন মোজাক্কির ‘স্মৃতি পদক ২০২১’এর জন্য পদক প্রদান করা হয়েছে।
সাংবাদিক মোঃআল-আমিন অকুতোভয়, নির্ভীক, আপোষহীন সংবাদকর্মী। তিনি বাংলাদেশ সমাচারের নেত্রকোণা জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। তার পিতার নাম মোঃআব্দুর রশিদ, মাতার নাম রুমেলা খাতুন। তিনি ৩১ ডিসেম্বর ১৯৮২ সালে নেত্রকোণা জেলার মঈনপুর গ্রাম জন্মগ্রহণ করেন। তিনি তার পিতা -মাতার অহংকার, গর্বিত সন্তান।দীর্ঘদিন যাবৎ তিনি সাংবাদিকতা পেশার সাথে জড়িত আছেন।
পুরষ্কার প্রাপ্ত অন্য ৪জন হলেন -দৈনিক বাংলাদেশ সমাচারের নাটোর জেলা প্রতিনিধি সাংবাদিক আফরোজা ইয়াসমিন, বাংলাদেশ সমাচারের ও বাংলাদেশ ডায়েরির সিনিয়র স্টাফ রিপোর্টার ও চট্টগ্রাম বিভাগের আঞ্চলিক সমন্বয়কারী সাংবাদিক কমল চক্রবর্তী, বাংলাদেশ সমাচারের সাতক্ষীরা বিশেষ প্রতিনিধি ও বাংলাদেশ ডায়েরির জেলা প্রতিনিধি সাংবাদিক মোঃমামুন হোসেন, বাংলাদেশ সমাচার ও বাংলাদেশ ডায়েরির জেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিক সারমিন সুলতানা।
উল্লেখ্য যে সাংবাদিক আল-আমিন মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, জালিয়াতি ও দুর্নিতীবিরোধী,সমাজের নানা অনিয়ম, অসঙ্গতির চিত্র তুলে ধরে সংবাদপ্রকাশের মাধ্যমে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরুপ এর আগেও ২বার সম্মাননা স্বারক ও ক্রেস্ট প্রাপ্ত হন।

Loading