কালিহাতীতে মসজিদে পুলিশের করোনা সচেতনতামূলক প্রচারণা

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ , আগস্ট ৬, ২০২১

মেহেদী হাসান চৌধুরী টাঙ্গাইল :
ভয়াবহ করোনা পরিস্থিতিতে কালিহাতী উপজেলার মসজিদে মসজিদে প্রতি সপ্তাহে করোনা সচেতনতামূলক বিষয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে পুলিশ।

আজ শুক্রবার সাবেক রাষ্ট্রপতি ও বিচারপতি মরহুম আবু সাঈদ চৌধুরীর বাড়ীর কালিহাতীর নাগবাড়ী জামে মসজিদে
থানার ওসি মোল্লা আজিজুর রহমান মসজিদে জুমার নামাজের খুতবার আগেও করোনা সচেতনতাসহ মাদক, জঙ্গিবাদ, ধর্ষণ, বাল্য বিবাহ, কিশোর গ্যাং, থানা দালাল মুক্ত হওয়া ও বিনা পয়সায় জিডি,পুলিশ ক্লিয়ারেন্স ও
মামলা সংক্রান্ত বিষয়ে বক্তব্য রাখেন। পাশাপাশি করোনা প্রতিরোধে সরকারি সব নির্দেশনা মানার জন্য এলাকাবাসীকে আহ্বান জানান তিনি।

তার এ কার্যক্রম চলছে কালিহাতী থানায় যোগদানের পর হতে আড়াই মাস ধরে। এরই মধ্যে তিনি অন্তত ১০ টি মসজিদে খুতবার আগে বক্তব্য রাখেন। পাশাপাশি অন্যান্য পুলিশ সদস্যদের মাধ্যমে এলাকার ৩৫টির বেশি মসজিদে এসব কর্মসূচি পালন করা হয়েছে।

এ বিষয়ে ওসি মোল্লা আজিজুর রহমান এবিনিউজকে বলেন, বর্তমান করোনা পরিস্থিতি প্রতিরোধে সচেতনতাসহ গুরুত্বপূর্ণ নানা বিষয়গুলো এলাকাবাসীর জানা প্রয়োজন। করোনার ভয়াবহতার পাশাপাশি সমাজে আরও ভয়াবহ অপরাধ বৃদ্ধি পাচ্ছে। তাই করোনাসহ সব বিপদজনক বিষয় সম্বন্ধে অধিবাসীদের সচেতন করে তুলতেই আমার এ কার্যক্রম অব্যাহত রয়েছে। বিশেষ করে করোনার পাশাপাশি সন্ত্রাস, মাদক, বাল্য বিবাহ, কিশোর গ্যাংসহ সমাজের প্রতিটি অপরাধ ও প্রতিবন্ধকতা প্রতিরোধে পুলিশ জনগণের বন্ধু হিসেবে পাশে থাকার বিষয়টি আমি নিশ্চিত করতে চাই।

পরে নামায শেষে সাবেক রাষ্ট্রপতি,বিচারপতি মরহুম আবু সাঈদ চৌধুরীর কবরস্তান মুনাজাত করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ তোতা ও নাগবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মাকছুদুর রহমান মিল্টন সিদ্দিকীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Loading