নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

একজন মানুষও যেন গৃহহারা না থাকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের একজন মানুষও যেন গৃহহারা না থাকে। যারা নদী ভাঙনে ঘর হারিয়েছেন তারা ঘর পাবেন। আমরা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলবো। ২০২১  সালের মধ্যে আমরা ঘরে ঘরে আলো জ্বালাবো।

শনিবার (২২ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২০ উদযাপন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন,  আমি বাংলাদেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা বারবার আমাকে ভোট দিয়েছেন। মানুষের সেবা করার সুযোগ দিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, যিনি আমাদের স্বাধীনতা দিয়েছেন, সেই জাতির পিতার জন্মশতবার্ষিকী আমরা পালন করতে যাচ্ছি। ২০২০ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত আমরা মুজিব বর্ষ ঘোষণা দিয়েছি। ২০২১ সালে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবো।

তিনি বলেন, আমরা এখন স্বাধীন জাতি। বাংলাদেশ আওয়ামী লীগ এখন ক্ষমতায়। দীর্ঘ এক দশক ধরে ক্ষমতায় থেকে আমরা অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। বাংলাদেশকে কেউ এখন অবহেলা করতে পারে না।

সরকারপ্রধান বলেন, ২০২১  সালের মধ্যে আমরা ঘরে ঘরে আলো জ্বালাবো। বাংলাদেশের একজন মানুষও যেন গৃহহারা না থাকে। যারা নদী ভাঙনে ঘর হারিয়েছেন তারা ঘর পাবেন। আমরা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলবো।

22.02.2020 | 06:20 PM | সর্বমোট ২৪৩ বার পঠিত

একজন মানুষও যেন গৃহহারা না থাকে" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

কেউ যেন ঢাকায় ঢুকতে বা বের হতে না পারে

করোনাভাইরাসের মহামারী নিয়ন্ত্রণে চলমান লকডাউনের মধ্যে জরুরি সেবার সঙ্গে নিয়োজিতরা ছাড়া রাজধানীকে কেন্দ্র করে সাধারণ মানুষের আগমন-বহির্গমন বন্ধে কঠোর হওয়ার...... বিস্তারিত

05.04.2020 | 05:58 PM




রাজধানী

চট্টগ্রাম

কাপ্তাইয়ের প্রত্যন্ত পাহাড়ি এলাকায় খাদ্য পৌঁছে দিচ্ছে নৌবাহিনী

দেশ ব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় কাপ্তাইয়ের প্রত্যন্ত পাহাড়ি এলাকার গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে...... বিস্তারিত

05.04.2020 | 05:52 PM


ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ

রমজান মাস আসন্ন। বছর ঘুরে আবারও আসছে মুসলিম জাতির জন্য অত্যন্ত পবিত্র এ মাসটি। ১৪৪১ হিজরি অর্থাৎ ইংরেজি ২০২০ সালের...... বিস্তারিত

05.04.2020 | 09:43 AM

বিনোদন

দু’হাতে দান করছেন; তবুও ধন্যবাদ নয়, বললেন আদেশ করুন

করোনাভাইরাস মোকাবেলায় এবার এগিয়ে এসেছেন বলিউড কিং শাহরুখ খান। নানামুখী সহায়তার উদ্যোগ নিয়ে প্রশংসায় ভাসছেন এই তারকা। অথচ দু’দিন আগেও...... বিস্তারিত

05.04.2020 | 06:31 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত


অতিথি কলাম


সাক্ষাৎকার


অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস


ভিডিও সংবাদ