নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

প্রকল্পের কাজে সময় ক্ষেপণ করা যাবে না

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রকল্প কাজে কোন ধরনের গাফলতি ও সময় ক্ষেপণ করা যাবে না।

শূন্য অগ্রগতিসম্পন্ন প্রকল্পকে দুর্বল প্রকল্প উল্লেখ করে তিনি বলেন, দুর্বল প্রকল্পের প্রকল্প পরিচালক হওয়া সম্মানের বিষয় নয়। তাই মান বজায় রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

পরিকল্পনামন্ত্রী রোববার চট্টগ্রাম সার্কিট হাউজে চলতি অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভূক্ত চট্টগ্রাম বিভাগে বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, সময়মত প্রকল্প বাস্তবায়ন করতে হবে। আবার শেষ সময়ে তাড়াহুড়ো করে মান ক্ষুন্ন করা যাবে না। প্রকল্প কাজে কেন দেরি হয় তার সমাধান বের করতে হবে। যারা দক্ষতার সাথে প্রকল্পের কাজ করছেন মন্ত্রী তাদের ধন্যবাদ জানান।

এম এ মান্নান বলেন, প্রকল্প এলাকায় প্রকল্প পরিচালক না থাকা কাক্সিক্ষত নয়। কোন প্রকল্প চলাকালীন প্রকল্প পরিচালক বদলি বা একই প্রকল্পের দু’জন প্রকল্প পরিচালক থাকতে পারবে না বলে মন্ত্রী নির্দেশনা দেন।

তিনি বলেন, একনেক সভায় প্রকল্প বাস্তবায়ন বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা বই আকারে ছাপিয়ে প্রকল্প পরিচালকদের কাছে পাঠানো হবে।

প্রসঙ্গত চট্টগ্রাম বিভাগে মোট প্রকল্প সংখ্যা ১৯৩টি। এসব প্রকল্পের মোট ব্যয় ১২ হাজার ৮০৬ কোটি ৯৯ লক্ষ টাকা, যা মোট এডিপির বরাদ্দের ১০ দশমিক ১৫ শতাংশ। আজকের সভায় ১০৪টি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যলোচনা করা হয়েছে।

এর মধ্যে শুন্য অগ্রগতিসম্পন্ন প্রকল্প ১২টি, ধীর অগ্রগতিসম্পন্ন প্রকল্প ৩১টি এবং তুলনামূলকভাবে ভাল অগ্রগতি সম্পন্ন প্রকল্প ৬১টি। চলতি বছরের আগষ্ট পর্যন্ত প্রকল্পের ব্যয় হয়েছে ১ হাজার ৬৫৭ কোটি ৭১ লক্ষ টাকা, যা মোট এডিপির বরাদ্দের ৭ দশমিক ৫৮ শতাংশ।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে এ সভায় সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব আবুল মনসুর মো. ফয়েজ উল্লা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহাসহ প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

22.09.2019 | 08:14 PM | সর্বমোট ১৩৩ বার পঠিত

প্রকল্পের কাজে সময় ক্ষেপণ করা যাবে না" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

২০২০ সালে OIC Youth Capital হবার অন্যতম দাবিদার বাংলাদেশের রাজধানী ঢাকা- ICYF এর প্রেসিডেন্ট Mr.Taha Ayhan

নিউজ৭১অনলাইন,সাভার,  ১৬/১০/২০১৯: বাংলাদেশে সফররত Islamic Co-operation Youth Forum ( ICYF) এর প্রেসিডেন্ট ও প্রতিনিধিদলের প্রধান Mr.Taha Ayhan বলেছেন, আমি বাংলাদেশের মানুষেরআতিথেয়তা...... বিস্তারিত

16.10.2019 | 06:48 PM



রাজধানী

চট্টগ্রাম

মাদকমুক্ত সমাজ গড়তে যুবলীগের প্রতিটি কর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে

১২নং সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব ছাবের আহমেদ সওদাগর বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শে কোন বিভেদ নেই। আগামীর ভিশন-২১ বাস্তবায়নে যুবলীগের প্রতিটি...... বিস্তারিত

06.10.2019 | 09:15 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

গবেষণা ও চিন্তাচর্চায় আল কোরআনের অনুপ্রেরণা

তারা কি ভূপৃষ্ঠে ভ্রমণ করে না, যাতে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতিসম্পন্ন শ্রবণের অধিকারী হতে পারে! বস্তুত চক্ষু তো অন্ধ...... বিস্তারিত

03.09.2019 | 12:10 PM

বিনোদন

শুভজনের ৭ম বর্ষপূর্তিতে শিল্পকলায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

মানবিক মানুষ চাই এই শুভ প্রত্যয়ে দীপ্ত শুদ্ধধারার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের সংগঠণ শুভজনের ৭ম বর্ষপূর্তি উপলক্ষে “সুস্থ সমাজ বিনির্মাণে,...... বিস্তারিত

08.10.2019 | 01:17 PM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ