মাহামুদুন নবী - জেলা প্রতিনিধি মাগুরা

মহম্মদপুরে মাদ্রাসা ছাত্র বলৎকার


মাহামুদুন নবী ( জেলা প্রতিনিধি) মাগুরা :---
মাগুরা মহম্মদপুর উপজেলার নহাটা বেজড়া নুরানীয়া ও হাফেজিয়া মাদ্রাসায় এক শিশু ছাত্রকে বলাৎকারের অভিযোগ উঠেছে ওই মাদ্রাসার এক শিক্ষকের বিরুদ্ধে। ১৯ জুলাই শুক্রবার বেলা এগারোটার দিকে এ যৌন নির্যাতনের ঘটনা ফাঁস হয়ে যায়। স্থানীয়দের অভিযোগ ঘটনাটি সালিশি বৈঠকের মাধ্যমে ধামাচাপা দেওয়ারও চেষ্টা চলছে। তবে  বিষয়টি নিয়ে থানায় কোন অভিযোগ না করায়  পুলিশ ঘটনাস্থলে যায়নি। ঘটনার পর থেকে অভিযুক্ত  শিক্ষক পলাতক রয়েছেন।

ঘটনার শিকার  শিশুটির পিতা জানান, মাদ্রাসার  শিক্ষক বোরহান উদ্দিন নহাটা নারানদিয়া এলাকার বাসিন্দা আশরাফুল ইসলামের ছেলে বেশ কিছুদিন  যাবত তার শিশু পুত্রসহ আরো কয়েকজন  ছাত্রকে কৌশলে রাতে ঘুম থেকে ডেকে নিয়ে জিনের ভয় দেখিয়ে জোরপূর্বক বলাৎকার করে। এছাড়া কাউকে ঘটনাটি বললে জিন চালান দিয়ে তাদের প্রাণে মেরে ফেলার  হুমকি দেয়া হয়। প্রাণের ভয়ে অন্য ছাত্ররা কিছু না বললে ও তার ছেলে শুক্রবার মাদ্রাসা থেকে বাড়িতে গিয়েই প্রথমে তার মাকে ও পরে তাকে বিষয়টি অবহিত করেন। তিনি শিক্ষকের এমন ন্যাক্করজনক ঘটনার শাস্তি দাবি করেন।

 মাদ্রাসা কর্তৃপক্ষ ও ম্যানেজিং কমিটির দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা আইনের শরণাপন্ন না হয়ে এবং ছেলেটির পিতাকে থানায় অভিযোগ করতে না দিয়ে উল্টো সালিশি বৈঠক করে ধামাচাপা দেওয়ার চেষ্টায় অব্যাহত। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা ও সমালোচনা চলছে।
 
মাদ্রাসার বড় হুজুর নামে পরিচিত নুর ইসলাম বলেন, বিষয়টি শুনেছি এবং মাদ্রাসা ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করেছি। যেহেতু অভিযুক্ত শিক্ষক পলাতক রয়েছেন, সে কারণে মাদ্রাসার কমিটির মাধ্যমে এখন ও কোন সুরাহা হয়নি। তবে এমন ন্যাক্করজনক ঘটনার জোর শাস্তি দাবি করেন তিনি।
 এ ব্যাপারে মাদ্রাসা কমিটির সভাপতি ফিরোজ মেম্বর ও  সহ-সভাপতি নান্নু মিয়ার সাথে এ বিষয় নিয়ে কথা বললে তারা  জানান, সামাজিক মান সম্মানের কথা চিন্তা করে আমরা এ বিষয়টি সমাধানের জন্য চেষ্টা করলে ও অভিযুক্ত শিক্ষক পলাতক থাকায় তাহা সম্ভব হয়নি।

এ ব্যাপারে মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ মো: রবিউল হোসেন বলেন, বিষয়টি জেনেছি এবং ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে অভিযোগ অনুসারে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হয়েছে।




21.07.2019 | 04:25 PM | সর্বমোট ৩৯৪ বার পঠিত

মহম্মদপুরে মাদ্রাসা ছাত্র বলৎকার" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

‘ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়গুলোর মীমাংসা হবে এবার’

চলতি বছরের অক্টোবরে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ভারত সফরে অমীমাংসিত বিষয়গুলোর মীমাংসা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক...... বিস্তারিত

23.08.2019 | 06:41 PM



রাজধানী

চট্টগ্রাম

এশিয়ান পেপার মিলের উৎপাদন বন্ধের নির্দেশ

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদী দূষণের দায়ে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার নন্দীরহাট এলাকার এশিয়ান পেপার মিলস (প্রা.) লিমিটেড কারখানার...... বিস্তারিত

18.08.2019 | 03:26 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

পাপ মোচনের মাধ্যমেই শেষ হয় হজের আনুষ্ঠানিকতা

হজ ইসলামের পঞ্চম রোকন। বিশ্ব মুসলিমের একটি গুরুত্বপূর্ণ ইবাদত। প্রত্যেক আর্থিক ও শারীরিক সামর্থ্যবানের ওপর হজ ফরজ। একজন হাজীকে আল্লাহ...... বিস্তারিত

11.08.2019 | 07:50 PM

বিনোদন

মুষড়ে পড়েছেন আমির-কন্যা ইরা!

আমেরিকা পাড়ি দিয়েছেন বন্ধু মিশাল কৃপালনী। আর এদিকে মুম্বাইতে পড়ে আছেন ইরা খান। আর তাতেই মুষড়ে পড়েছেন আমির-কন্যা ইরা খান।...... বিস্তারিত

22.08.2019 | 08:56 PM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস


ভিডিও সংবাদ