নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

আরেকটি মাদ্রাসা চালু করছে মোদির আরএসএস

ভোট কেনার জন্য টাকা ছড়ানো থেকে শুরু করে ধর্মীয়ভাবে বিভক্তিকরণের অভিযোগ রয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) বিরুদ্ধে। এবার সেই আরএসএসের সংখ্যালঘু সেল মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ (এমআরএম) নতুন আরেকটি মাদ্রাসা চালু করতে যাচ্ছে।  

জানা গেছে, প্রথাগত শিক্ষা দেওয়ার পাশাপাশি আধুনিক শিক্ষা দেওয়ার উদ্যোগও নেওয়া হয়েছে সেখানে। এর আগে ভারতে পাঁচটি মাদ্রাসা চালু করেছে এমআরএম। উত্তরাখণ্ডে এটাই প্রথম। কয়েক মাসের মধ্যেই দেহরাদূনে মাদ্রাসাটি চালু করার কথা রয়েছে।

প্রসঙ্গত, ১৯৭১ সালে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস-এর প্রচারক হিসেবে রাজনীতির দরজায় পা রাখেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১৯৮৫ সালে আরএসএস থেকে বিজেপিতে যোগ দেন তিনি।

এদিকে এমআরএম প্রতিষ্ঠিত মাদ্রাসাগুলোতে আধুনিক শিক্ষা দেওয়া হয় শিক্ষার্থীদের। শুধু সিলেবাসভিত্তিক পাঠ না দিয়ে, এসব মাদ্রাসায় সাধারণ জ্ঞান, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি পড়ানো হয়।

উত্তরপ্রদেশের মোরাদাবাদ, হাপুর, বুলন্দশহরে একটি করে এবং মুজাফফরনগরে দু'টি মাদ্রাসা নির্মাণ করেছে এমআরএম। এবার চালু করা হচ্ছে দেহরাদূনে।

এ ব্যাপারে এমআরএমের সম্পাদক তুষার কান্ত হিন্দুস্তানি বলেন, আমরা চাই না শিক্ষার্থীরা কেবল কাজি, কারিস, ইমাম, মাওলানা, মুফতি তৈরি হোক। তাদের মধ্যে থেকেও ডাক্তার, ইঞ্জিনিয়ার, অধ্যাপক, বিজ্ঞানিও তৈরি হোক।

মুসলমান ছাড়াও যে কোনো ধর্মের শিক্ষার্থী এই মাদ্রাসায় ভর্তি হতে পারবে বলে জানিয়েছেন তিনি।

21.05.2019 | 07:48 PM | সর্বমোট ৩২৮ বার পঠিত

আরেকটি মাদ্রাসা চালু করছে মোদির আরএসএস" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

যুবলীগ নেতার স্ত্রীকে চাকরি দিলেন প্রধানমন্ত্রী

সড়ক দুর্ঘটনায় নিহত রংপুর জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদুন্নবী জুয়েলের স্ত্রী শায়লা আকতার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সহকারী স্টোর কিপার হিসেবে নিয়োগ...... বিস্তারিত

15.09.2019 | 07:05 PM



রাজধানী

চট্টগ্রাম

বঙ্গবন্ধু তার কর্মে আজ বিশ্ববন্ধুতে পরিণত: জাবেদুল আযম মাসুদ

বঙ্গবন্ধু তার কর্মে আজ বিশ্ববন্ধুতে পরিণত হয়েছেন। সম্প্রতি জাতিসংঘ সদর দপ্তর বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু উপাধি দেওয়ায় তিনি আজ বিশ্বব্যাপী স্বীকৃত। চট্টগ্রাম...... বিস্তারিত

14.09.2019 | 09:20 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

গবেষণা ও চিন্তাচর্চায় আল কোরআনের অনুপ্রেরণা

তারা কি ভূপৃষ্ঠে ভ্রমণ করে না, যাতে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতিসম্পন্ন শ্রবণের অধিকারী হতে পারে! বস্তুত চক্ষু তো অন্ধ...... বিস্তারিত

03.09.2019 | 12:10 PM

বিনোদন

চারবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন মীর

এক রাতেই ৮৭টি ঘুমের ওষুধ খেয়েছিলেন জনপ্রিয় টিভি শো ‘মীরাক্কেল’ উপস্থাপক মীর আফসার আলী। দফায় দফায় তিনি চারবার আত্মহত্যার চেষ্টা...... বিস্তারিত

14.09.2019 | 03:48 PM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ