নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

চট্টগ্রামের সেই জেলারের ব্যাংকে ১৫ কোটি টাকা!

চট্টগ্রামের সেই জেলার সোহেল রানা বিশ্বাস, তার স্ত্রী, সন্তান ও শ্যালকের ২৬টি ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। এসব ব্যাংক হিসাবে ১৫ কোটি টাকা জমা আছে বলে জানিয়েছ দুদক।

চট্টগ্রাম, ময়মনসিংহ ও যশোরে বিভিন্ন ব্যাংকের শাখায় এসব হিসাব রয়েছে বলে জানিয়েছেন এ ঘটনায় করা মামলার বর্তমান তদন্তকারী কর্মকর্তা ময়মনসিংহ দুদকের উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর।

তিনি বলেন, এ ঘটনার সঙ্গে আরও ৪৮ জনের সম্পৃক্তা পাওয়া গেছে। মামলাটির তদন্তের দায়িত্ব পেয়েছি মাত্র কয়েকদিন হল। মামলাটি অনেক গুরুত্বপূর্ণ। চার্জশিট দিতে আরও দু’মাস সময় লাগতে পারে।

দুদক অফিস সূত্রে জানা গেছে, এই মামলার প্রথম তদন্ত কর্মকর্তা ছিলেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম এবং পরে দায়িত্ব দেওয়া হয় উপ-পরিচালক ফারুক আহমেদকে। 

সূত্রে আরো জানা গেছে, জব্দ করা ২৬টি ব্যাংক হিসাবে ১৫ কোটি টাকা লেনদেনের সন্ধান পেয়েছে দুদক। তবে সঠিক হিসাব পেতে  দুদকের পক্ষ থেকে সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে চিঠি দেওয়া হয়েছে। ইতোমধ্যে ১২টি ব্যাংকের হিসাববিবরণী তদন্তকারী কর্মকর্তার হাতে পৌঁছেছে বলে জানান মামলার বর্তমান তদন্ত কর্মকর্তা।

প্রসঙ্গত, গত বছরের ২৫ অক্টোবর ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার ব্যাংক এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের চেক ও ১২ বোতল ফেনসিডিলসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হন চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাস। ওই দিন চট্টগ্রাম থেকে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনে ময়মনসিংহে যাওয়ার পথে ভৈরব রেলওয়ে স্টেশনে ট্রেন বিরতির সময় পুলিশের হাতে গ্রেপ্তার হন তিনি। সে সময় টাকার উৎস জানাতে না পারায় তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। 

এর মধ্যে মাদক নিয়ন্ত্রণ আইনে করা মামলাটি রেলওয়ে পুলিশ তদন্ত করে ইতোমধ্যে কিশোরগঞ্জ আদালতে তার বিরুদ্ধে চার্জশিট দিয়েছে। অন্যদিকে মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলাটি তদন্তের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ময়মনসিংহ দুদকে পাঠিয়ে দেওয়া হয়। গত আট মাস ধরে এ মামলাটির তদন্ত চলছে।

এদিকে এ ঘটনার পরপর জেলার সোহেলকে সাময়িক বরখাস্ত করে এবং পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। তার কাছ থেকে জব্দ করা ৪৪ লাখ ৪৩ হাজার টাকা কিশোরগঞ্জের সরকারি ট্রেজারিতে জমা দিয়েছে রেলওয়ে পুলিশ।

12.06.2019 | 01:40 PM | সর্বমোট ৯৭ বার পঠিত

চট্টগ্রামের সেই জেলারের ব্যাংকে ১৫ কোটি টাকা!" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হচ্ছে না

ভাসানচর রোহিঙ্গাদের থাকার জন্য উপযুক্ত স্থান হলেও আপাতত ভাসানচরে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা....... বিস্তারিত

26.06.2019 | 07:25 PM


রাজধানী

জাতীয় বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবিতে বাউল তরীর মানববন্ধন ।

জাতীয় বাজেটে সংস্কৃতি খাতে বরাদ্দ বৃদ্ধির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে সাংস্কৃতিক অঙ্গনে নিবেদিত কন্ঠশিল্পী,গীতিকার, নাট্যকার,কবি, সাহিত্যিক, গীতিকবি...... বিস্তারিত

26.06.2019 | 11:44 PM

চট্টগ্রাম

বাঁশখালীতে দিনদুপুরে কথিত বন্দুকযুদ্ধে দুই ভাই নিহত

চট্টগ্রামের বাঁশখালীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ভাই নিহত হয়েছেন। তাদের নাম জাফর মেম্বার (৪৮) ও খলিলুর (৪৫)। র‌্যাবের দাবি,...... বিস্তারিত

21.06.2019 | 11:29 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

যেভাবে কবর জিয়ারত করবেন

মাওলানা সাখাওয়াত উল্লাহ   ::কবর জিয়ারত করা সুন্নত। এটি হৃদয়কে বিগলিত করে। নয়নযুগলকে করে অশ্রুসিক্ত। স্মরণ করিয়ে দেয় মৃত্যু ও আখিরাতের...... বিস্তারিত

22.06.2019 | 06:33 PM

বিনোদন

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ