নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

পাকিস্তান তার সুবিধামতো সময়ে জাবাব দেবে: ইমরান

ভারত প্রথমে হামলা করেছে এবং পাকিস্তান তার সুবিধামত সময় ও জায়গাতে এর জবাব দেবে বলে জানালেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান।

ভারতীয় বিমানবাহিনী নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘনের ঘটনায় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে পাকিস্তানের ‘ন্যাশনাল সিকিউরিটি কমিটি’(এনএসসি) এক বিবৃতিতে একথা জানায় বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘ডন’।

মঙ্গলবার ইসলামাবাদে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই বিবৃতি পাঠ করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। এসময় আরও উপস্থিত ছিলেন দেশটির অর্থমন্ত্রী আসাদ উমার এবং প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাট্টাক।

বিবৃতিটি অনুসারে ইমরান খান পাকিস্তানের সশস্ত্র বাহিনী এবং জনগণকে যেকোন পরিণতির জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। তিনি এই অঞ্চলে ভারতের দায়িত্বজ্ঞানহীন দুষ্কর্মগুলো বৈশ্বিক নেতাদের কাছে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছেন।

ভারতের পক্ষ থেকে বালাকোটে কথিত সন্ত্রাসী শিবিরে হামলা এবং ব্যাপক হতাহতের যে দাবি করা হয়েছে, তা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছে এনএসসি। বিবৃতিটিতে বলা হয়, ভারত যে জায়গায় হামলা করেছে বলে দাবি করছে, তা সারাবিশ্বের মানুষের জন্য উন্মুক্ত আছে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী জানান, স্থানীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিনিধিদেরকে সেখানে নিয়ে যাওয়া হবে। উড়োজাহাজ প্রস্তুত আছে। যদি আবহাওয়া ঠিক থাকে তবে তাদেরকে সেখানে নিয়ে যাওয়া হবে যেন, তারা ভারতের প্রোপাগান্ডা তুলে ধরতে পারে বিশ্বের কাছে।

তিনি বলেন, পাকিস্তানের অনুরোধে অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন(ওআইসি) একটি জরুরি বৈঠক ডেকেছে। এছাড়া প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান এবং সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার ‘ন্যাশনাল কমান্ড অথরিটি’র(এনসিএ) সঙ্গে একটি বিশেষ বৈঠক করবেন বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

26.02.2019 | 08:57 PM | সর্বমোট ১৩৮ বার পঠিত

পাকিস্তান তার সুবিধামতো সময়ে জাবাব দেবে: ইমরান" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

আড়াই লাখ রোহিঙ্গা শরণার্থী পাচ্ছেন পরিচয়পত্র

মিয়ানমার সেনাবাহিনীর নিপীড়নে বাংলাদেশে আশ্রয় নেয়া ১০ লাখেরও বেশি রোহিঙ্গার মধ্যে আড়াই লাখ রোহিঙ্গা নাগরিক পরিচয়পত্র পাচ্ছেন।জাতিসংঘ জানিয়েছেন, গতকাল শুক্রবার...... বিস্তারিত

18.05.2019 | 05:06 PM


রাজধানী

চট্টগ্রাম

স্বপ্নের বাংলাদেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ

স্বপ্নের বাংলাদেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, যে ধরনের সমাজ ও রাষ্ট্র...... বিস্তারিত

18.05.2019 | 04:47 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

তাকওয়া অর্জন ও কুরআন নাজিলের মাস "মাহে রমাযান"মুফতি আরিফ মাহমুদ হাবিবী

.তাকওয়া অর্জন ও কুরআন নাজিলের মাস "মাহে রমাযান"আত্মিক এবং শারীরিক উন্নতি সাধনের এক অনন্য প্রশিক্ষণ হচ্ছে সিয়াম। মানবদেহের চাহিদা অনেক...... বিস্তারিত

16.05.2019 | 09:06 AM

বিনোদন

গান আর মডেলিংয়ে কাঙালিনী সুফিয়া

‘ওরে ও প্রেমিক বাঙাল/ হইস না তুই রূপের কাঙাল’- এমনই কথার একটি গানে কণ্ঠ দেবার পাশাপাশি মডেল হয়েছেন জনপ্রিয় লোকসঙ্গীত...... বিস্তারিত

18.05.2019 | 04:58 PM

সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ