নিউজ রুম এডিটর, নিউজ৭১অনলাইন

বালিশকাণ্ডের তদন্তে রূপপুর যাবে আইএমইডি

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ভবনের আসবাবপত্র ও বালিশ কেনাসহ অন্যান্য কাজের অস্বাভাবিক খরচ তদন্ত করবে পরিকল্পনা মন্ত্রণালয়ের মূল্যায়ন পরিবীক্ষণ ও বাস্তবায়ন বিভাগ (আইএমইডি)।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত পরিকল্পনা মন্ত্রণালয়ে এনইসির সভা শেষে এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। 

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দুর্নীতির অভিযোগের বিষয়ে জানতে চাইলে পরিকল্পনামন্ত্রী বলেন, ইতোমধ্যে এ বিষয়ে দুটি কমিটি হয়েছে। তারপরও আমার আইএমইডি যেহেতু আছে, আমার দায়িত্বও আছে। আমি আইএমইডিকে নির্দেশ দেব, তারা তাদের পক্ষ থেকে আমাকে একটা ফিডব্যাক দেবেন। এই ফিডব্যাক পাওয়ার পরে আমি সে তথ্য প্রধানমন্ত্রী বা ওই মন্ত্রণালয়কে জানাব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এনইসি সভায় রূপপুরের দুর্নীতির অভিযোগের বিষয়ে কোনো আলোচনা হয়নি বলেও জানান পরিকল্পনামন্ত্রী।

গ্রিন সিটিতে আসবাবপত্র ও অন্যান্য জিনিসপত্র ক্রয়ে লাগামছাড়া দুর্নীতির তথ্য সম্প্রতি ফাঁস হয়। এতে দেখা যায়, একটি বালিশের পেছনে ব্যয় দেখানো হয়েছে ৬ হাজার ৭১৭ টাকা। এর মধ্যে এর দাম বাবদ ৫ হাজার ৯৫৭ টাকা আর সেই বালিশ নিচ থেকে ফ্ল্যাটে ওঠাতে খরচ ৭৬০ টাকা উল্লেখ করা হয়েছে।

একটি বৈদ্যুতিক কেটলি নিচ থেকে ফ্ল্যাটে তুলতেই খরচ হয়েছে প্রায় তিন হাজার টাকা। একই রকম খরচ দেখানো হয়েছে প্রতিটি ইলেকট্রিক আয়রন ওপরে তুলতে; প্রায় আট হাজার টাকা করে কেনা প্রতিটি বৈদ্যুতিক চুলা ফ্ল্যাটে পৌঁছে দিতে খরচ দেখানো হয়েছে সাড়ে ছয় হাজার টাকার বেশি।

21.05.2019 | 07:36 PM | সর্বমোট ৩৩০ বার পঠিত

বালিশকাণ্ডের তদন্তে রূপপুর যাবে আইএমইডি" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

যুবলীগ নেতার স্ত্রীকে চাকরি দিলেন প্রধানমন্ত্রী

সড়ক দুর্ঘটনায় নিহত রংপুর জেলা যুবলীগের আহ্বায়ক রাশেদুন্নবী জুয়েলের স্ত্রী শায়লা আকতার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সহকারী স্টোর কিপার হিসেবে নিয়োগ...... বিস্তারিত

15.09.2019 | 07:05 PM



রাজধানী

চট্টগ্রাম

বঙ্গবন্ধু তার কর্মে আজ বিশ্ববন্ধুতে পরিণত: জাবেদুল আযম মাসুদ

বঙ্গবন্ধু তার কর্মে আজ বিশ্ববন্ধুতে পরিণত হয়েছেন। সম্প্রতি জাতিসংঘ সদর দপ্তর বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু উপাধি দেওয়ায় তিনি আজ বিশ্বব্যাপী স্বীকৃত। চট্টগ্রাম...... বিস্তারিত

14.09.2019 | 09:20 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

গবেষণা ও চিন্তাচর্চায় আল কোরআনের অনুপ্রেরণা

তারা কি ভূপৃষ্ঠে ভ্রমণ করে না, যাতে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতিসম্পন্ন শ্রবণের অধিকারী হতে পারে! বস্তুত চক্ষু তো অন্ধ...... বিস্তারিত

03.09.2019 | 12:10 PM

বিনোদন

চারবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন মীর

এক রাতেই ৮৭টি ঘুমের ওষুধ খেয়েছিলেন জনপ্রিয় টিভি শো ‘মীরাক্কেল’ উপস্থাপক মীর আফসার আলী। দফায় দফায় তিনি চারবার আত্মহত্যার চেষ্টা...... বিস্তারিত

14.09.2019 | 03:48 PM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ