ঢাকা অফিস

জমকালো আয়োজনে শেখ কামাল ক্লাব কাপের ড্র ও লোগো উম্মোচন

জমকালো আয়োজনে শেখ কামাল ক্লাব কাপের ড্র ও লোগো উম্মোচন।। 
নিউজ৭১অনলাইন ঢাকা, ১১/১০/২০১৯:

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো শেখ কামাল অান্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল  টুর্নামেন্টের ড্র। বন্দরনগরী চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ১৯ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের তৃতীয় আসরে এবার পাঁচ দেশের আটটি ক্লাব অংশ নিচ্ছে। 

আজ শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আড়ম্বরপূর্ন  অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্নামেন্টের ড্র পর্ব অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি।

তিনি শেখ কামাল আন্তর্জাতিক  ক্লাব কাপ ফুটবল  টুর্নামেন্ট ২০১৯ আয়োজনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন এবং  এই টুর্নামেন্টের মাধ্যমে শেখ কামালের নাম এশিয়া ছাপিয়ে সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়বে বলেও আশাবাদ ব্যক্ত করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি  বলেন, 'শ্রদ্ধাভরে স্বরণ করছি  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্বরণ করছি দেশের আধুনিক ফুটবলের জনক শেখ কামালকে যিনি আজকের দেশের ফুটবলকে নতুন দিশা দিয়েছেন। মাত্র ২৩ বছর বয়সে প্রতিষ্ঠা করেছিলেন আবাহনী ক্লাবের মতো একটি আধুনিক ফুটবল ক্লাব।
আমরা আশা করছি সবকিছুকে ছাপিয়ে যাবে এই আসর। এই টুর্নামেন্টের মাধ্যমে শেখ কামালের নাম এশিয়া ছাড়াও পুরো বিশ্বে ছড়িয়ে পড়বে এই আশা ব্যক্ত করছি। যুগ যুগ ধরে এই টুর্নামেন্ট আয়োজিত হবে এই প্রত্যাশা  করছি।

 জমকালো লেজার শোয়ের মাধ্যমে ড্র অনুষ্ঠানের শুরু হয়। এরপর টুর্নামেন্ট নিয়ে একটি ডকুমেন্টারি দেখানো হয়। তারপরে ফ্যাশন শো'য়ের মাধ্যমে অংশ নেয়া ক্লাব পরিচিতির পর ড্র অনুষ্ঠানটির আয়োজন করা হয়। 

টুর্নামেন্টের মোট আটটি ক্লাবের মাঝে বিদেশি ক্লাবগুলো হলো ভারতের মোহনবাগান এসি ও চেন্নাই সিটি এফসি। মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি। এছাড়া বাংলাদেশের বসুন্ধরা কিংস, আবাহনী লি: ঢাকা ও আয়োজক চট্টগ্রাম আবাহনীকে নিয়ে পুর্ণ হয়েছে আট ক্লাবের লাইন আপ।

ড্রয়ে আটটি ক্লাবকে দুই গ্রুপে বিভক্ত করা হয়। এ গ্রুপে আয়োজক ক্লাব চট্টগ্রাম আবাহনীর অন্য প্রতিপক্ষগুলো হলো টিসি স্পোর্টস, ভারতের মোহনবাগান, লাওসের ইয়াং এলিফ্যান্টস।  ডেথ গ্রুপে পড়েছে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংস। বি গ্রুপে তাদের বাকী দুই প্রতিপক্ষ মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি ও ভারতের চেন্নাই সিটি এফসি। 

আট দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সেমিফাইনালে উঠবে। ২৭ অক্টোবর দুটি সেমিফাইনাল এবং ২৯ অক্টোবর ফাইনাল।

টুর্নামেন্টের এই তৃতীয় আসরে অংশগ্রহণকারী দলগুলোকে ১০ হাজার ডলার করে দেয়া হবে। টুর্নামেন্টের রানার্স আপকে প্রাইজমানি হিসেবে ২৫ হাজার ডলার ও চ্যাম্পিয়ন দলকে দেয়া হবে ৫০ হাজার ডলার। প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় চট্টগ্রাম আবাহনী, দ্বিতীয় আসরে টিসি স্পোর্টস আর তৃতীয় আসরে জমজমাট আসর আশা করছেন ফুটবল সংশ্লিষ্টরা। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সভাপতি জনাব আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, চট্টগ্রামের মেয়র আ জ ম নাসির, চট্টগ্রাম আবাহনী ক্লাবের মহাসচিব হুইপ শামসুল হক চৌধুরী, ক্লাবের চেয়ারম্যান এম এ লতিফ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আকতার হোসেনও বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুন উর রশিদ, টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক ও ক্লাবের সহ-সভাপতি তরফদার রুহুল আমিন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দীন। এছাড়াও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তাজুল ইসলাম চৌধুরী, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, ফিফার কার্যনির্বাহী কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণসহ অংশগ্রহণকারী ক্লাবগুলোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

12.10.2019 | 12:22 AM | সর্বমোট ২৫৫ বার পঠিত

জমকালো আয়োজনে শেখ কামাল ক্লাব কাপের ড্র ও লোগো উম্মোচন" data-width="100%" data-numposts="5" data-colorscheme="light">

জাতীয়

রাজধানী

চট্টগ্রাম

মাদকমুক্ত সমাজ গড়তে যুবলীগের প্রতিটি কর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে

১২নং সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব ছাবের আহমেদ সওদাগর বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শে কোন বিভেদ নেই। আগামীর ভিশন-২১ বাস্তবায়নে যুবলীগের প্রতিটি...... বিস্তারিত

06.10.2019 | 09:15 PM

ফেইসবুকে নিউজ ৭১ অনলাইন

ধর্ম

গবেষণা ও চিন্তাচর্চায় আল কোরআনের অনুপ্রেরণা

তারা কি ভূপৃষ্ঠে ভ্রমণ করে না, যাতে তারা জ্ঞান-বুদ্ধিসম্পন্ন হৃদয় ও শ্রুতিসম্পন্ন শ্রবণের অধিকারী হতে পারে! বস্তুত চক্ষু তো অন্ধ...... বিস্তারিত

03.09.2019 | 12:10 PM

বিনোদন

শুভজনের ৭ম বর্ষপূর্তিতে শিল্পকলায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

মানবিক মানুষ চাই এই শুভ প্রত্যয়ে দীপ্ত শুদ্ধধারার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের সংগঠণ শুভজনের ৭ম বর্ষপূর্তি উপলক্ষে “সুস্থ সমাজ বিনির্মাণে,...... বিস্তারিত

08.10.2019 | 01:17 PM


সর্বশেষ সংবাদ

সব পোস্ট

English News

সম্পাদকীয়

বিশেষ প্রতিবেদন

মানুষ মানুষের জন্য

আমরা শোকাহত

অতিথি কলাম

সাক্ষাৎকার

অন্যরকম

ভিডিওতে ৭১এর মুক্তিযোদ্ধের ইতিহাস

ভিডিও সংবাদ