স্বাস্থ্য ভবনে দুদকের অনুসন্ধানী টিম

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ , জুলাই ১৯, ২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন স্বাস্থ্য ভবন পরিদর্শন করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রবিবার (১৯ জুলাই) দুপুরে দুদকের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে চার সদস্যের একটি অনুসন্ধানী টিম রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের নতুন স্বাস্থ্য ভবন পরিদর্শনে যায়। 

রবিবার বিকেল সোয়া ৩টা পর্যন্ত দুদকের অনুসন্ধানী টিম স্বাস্থ্য মহাপরিচালক অধ্যাপক ডা.আবুল কালাম আজাদসহ স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে কথা বলেন এবং প্রয়োজনীয় নথিপত্র সংগ্রহ করেন।

বিকেল সাড়ে ৩টায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের কক্ষ থেকে বেরিয়ে দুদক উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক গণমাধ্যমকে জানান, তারা গত তিনদিন আগে রিজেন্ট হাসপাতালের সঙ্গে করোনা চিকিৎসা সংক্রান্ত চুক্তিপত্রসহ বিভিন্ন আনুষঙ্গিক তথ্য-উপাত্ত স্বাস্থ্য অধিদফতরের কাছে চেয়ে পাঠিয়েছিলেন। আজ তাদের কাগজপত্র দেয়ার কথা থাকলেও তাদের চাহিদা অনুযায়ী সকল তথ্য-উপাত্ত সংগ্রহ না হওয়ায় দিতে পারেনি।
তিনি বলেন, স্বাস্থ্য মহাপরিচালক জানিয়েছেন, আগামীকাল তারা দুদকে কাগজপত্র পৌঁছে দেবেন।

এর আগে, রিজেন্ট হাসপাতালের প্রতারণার বিভিন্ন বিষয় গণমাধ্যমে প্রকাশিত হলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষে নির্দেশেই অধিদপ্তর রিজেন্টের সঙ্গে চুক্তি করে। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে মন্ত্রণালয়ের দৃষ্টি আকৃষ্ট হয়।

উল্লেখ্য, মহামারি করোনাকালে বহুল আলোচিত রিজেন্ট হাসপাতালসহ স্বাস্থ্যখাতের অনিয়ম উদঘাটনে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।