১১ হাজারের বেশি পুলিশ সদস্য আক্রান্ত

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ , জুলাই ৫, ২০২০

বাংলাদেশ পুলিশের মোট ১১ হাজার ৪৩১ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সংক্রমণের শুরু থেকে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা।

শনিবার বিকেলের তথ্য অনুযায়ী, চলমান করোনা পরিস্থিতিতে এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ৪৪ সদস্য মারা গেছেন।
বাংলাদেশ পুলিশের সদস্যদের মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেরই (ডিএমপি) ২ হাজার ৩৩০ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রোববার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৭ হাজার ৪৬৩ জন পুলিশ সদস্য করোনাজয় করে সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট ৪ হাজার ৭৮১ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন ১১ হাজার ৫০৫ জন পুলিশ কর্মকর্তা।
পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।
পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব বিষয় নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহে এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।