ফটো সাংবাদিক রেহানা আক্তারের মৃত্যুতে মহিলা পরিষদের শোক

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ , জুন ৩০, ২০২০

ফটো সাংবাদিক রেহানা আক্তারের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। মঙ্গলবার বাংলাদেশ মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে হাতেগোনা যে কয়েকজন নারী ফটো সাংবাদিক আছেন তাদের মধ্যে রেহানা আক্তার ছিলেন অন্যতম একজন। যেকোনো সমসাময়িক ঘটনা, নারী আন্দোলন এবং নারী বান্ধব কর্মসূচির তথ্য এবং আলোকচিত্র গণমাধ্যমে প্রকাশের ক্ষেত্রে তার ছিল সরব উপস্থিতি।

বিবৃতিতে আরো বলা হয়, তিনি ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদের একজন সুহৃদ। তার মৃত্যুতে গণমাধ্যমে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো। বিবৃতিতে রেহানা আক্তারের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয় এবং তার দুই কন্যাসন্তান এবং স্বামীসহ শোক সন্তপ্ত পরিবারের সকল সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়।

উল্লেখ্য, রেহানা আক্তার দৈনিক ইত্তেফাক পত্রিকার ফটো সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৩২ বছর। ইত্তেফাক পত্রিকায় কাজ করার পূর্বে তিনি পাক্ষিক অনন্যা ও বাংলানিউজ টুয়েন্টিফোর ডট কমসহ বিভিন্ন সংবাদমাধ্যমে কাজ করেছেন। এছাড়াও তিনি বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির (বানাসাস) একজন সদস্য ছিলেন।