সকল নাগরিকের জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার-মোঃ শাহাব উদ্দিন

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ , জুন ২৬, ২০২০
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সকল নাগরিকের জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কোনও অংশকে বাদ দিয়ে জাতির সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। তাই সরকার সকল জাতিগোষ্ঠীর উন্নয়নেই সমান গুরুত্ব দিয়ে বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়ন করছে।
 
আজ (২৬ জুন) শুক্রবার মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা প্রশাসন আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্রগ্রাম ব্যতীত) ” শীর্ষক কর্মসূচির চলতি ২০১৯-২০ অর্থবছরের আওতায় অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকাস্থ সরকারি বাসভবন হতে অনলাইনে সংযুক্ত হয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এসব কথা বলেন।
 
পরিবেশ মন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণজনিত এ মহাদুর্যোগে মাননীয় প্রধানমন্ত্রী একইসাথে জনগণের জীবন ও জীবিকা রক্ষায় বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছেন। বৈশ্বিক এ সংকটের মধ্যেও দেশে বৈদেশিক মূদ্রার রিজার্ভ বৃদ্ধি পেয়ে রেকর্ড ৩৫ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে। খাদ্য ও অর্থ সহায়তা প্রদানসহ সরকারের সময়োচিত নানা পদক্ষেপের কারণে জনগণ এ দুর্যোগ মোকাবেলায় সক্ষম হচ্ছেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, সরকারের এ সহায়তা সঠিকভাবে কাজে লাগিয়ে উপযুক্ত শিক্ষা গ্রহণ করতে হবে। নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলে সমাজ ও দেশের উন্নয়নে কাজ করতে হবে।
 
বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান এর সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদ এবং বড়লেখা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ উদ্দিন প্রমুখ।
 
উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে ২৫৪ জন শিক্ষার্থীদের মধ্যে ৮ লক্ষ টাকার শিক্ষাবৃত্তির চেক এবং পেন্সিল, জ্যামিতি বক্স, ছাতা সহ বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।