কেমন আছেন করোনা আক্রান্ত মাশরাফি

প্রকাশিত: ৬:৩৬ পূর্বাহ্ণ , জুন ২৫, ২০২০

বাংলাদেশ ক্রিকেট দলের সফল অধিনায়ক গত শনিবার নিজেই জানান করোনায় আক্রান্ত হওয়ার খবর। এরপর ছয় দিন ধরে বাসায় আইসোলেশনে আছেন তিনি। বাসাতেই চিকিৎসকের পরামর্শ মেনে চলছেন তিনি। এই মুহূর্তে তার শারীরিক অবস্থা সন্তোষজনক বলে জানিয়েছেন মাশরাফির বাল্যবন্ধু বাবলু।

বাবলু জানান, দুই দিন আগে কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে হাসপাতালে যেতে হয়েছিল মাশরাফিকে। তার যেহেতু অ্যাজমার সমস্যা ছিল, এই কারণে সতর্কতা হিসেবে পরীক্ষা করা হয়েছে। এক্স-রে’তে কোনও ত্রুটি পাওয়া যায়নি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী চলছে মাশরাফি।

মাশরাফির সবশেষ অবস্থা সম্পর্কে বাবলু আরও জানান,  ‘মাশরাফির অবস্থা এখন খুবই ভালো। শরীর আস্তে আস্তে ঠিক হচ্ছে। কাশিটাও অনেকটাই কমেছে। একেবারেই স্বাভাবিক আছে এই মুহূর্তে।’

মাশরাফি আক্রান্ত হওয়ার পর বাসার সবাইকে করোনা পরীক্ষা করান। এতে গত (মঙ্গলবার) মাশরাফির ছোট ভাই মোরসালিন বিন মুর্তজা করোনা পজিটিভ হন। তবে মাশরাফির দুই সন্তান সাহেল ও হুমায়রার করোনা পরীক্ষায় ফল ‘নেগেটিভ’ এসেছে। আর তার স্ত্রী সুমনা হক সুমির ফল এখনও আসেনি।

জানা যায়, দুই সন্তানকে নড়াইলে পাঠিয়ে দিয়েছেন মাশরাফি। তবে স্ত্রী সুমি মাশরাফির মিরপুরের বাসাতেই আছেন। সেই সঙ্গে কয়েকজন বাল্যবন্ধুও আছেন মাশরাফিকে দেখাশোনার জন্য।

মাশরাফির বাল্যবন্ধু আরও জানান, স্ত্রীর চাপে পুষ্টিকর খাবার খেতে হচ্ছে মাশরাফিকে। অনেকটা বিরক্তি নিয়েই খেতে হচ্ছে খাবার। কেননা তার কখনোই খাওয়া-দাওয়ার ব্যাপারে কোনও বিশেষ আকর্ষণ ছিল না। যে বিষয়টি বিশেষভাবে উল্লেখ করেন, তাহলো মাশরাফির মানসিক শক্তি অটুট রয়েছে। কোনও প্রকার চাপ নিচ্ছেন না। মাশরাফি সব সময় চাপমুক্ত থাকতে পছন্দ করেন।

করোনায় আক্রান্তের মধ্যে কাজকর্ম থেমে নেই মাশরাফির। হোয়াটসঅ্যাপ গ্রুপে বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন নড়াইল-২ আসনের প্রশাসনিক কাজকর্মে।  কোনও সমস্যা হলে ব্যক্তিগত সহকারী জামিল আহমেদ সানিকে সমাধানের নির্দেশনাও দিচ্ছেন তিনি।