সকালে ভাই, দুপুরে মাকে হারালেন সাংসদ নিজাম হাজারী

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ , মে ২৪, ২০২০

নিয়তির কাছে সবকিছু মেনে নিতে হয়। ফেনী-২ আসনের সংসদ সদস্য (এমপি) নিজাম উদ্দিন হাজারীর ক্ষেত্রে তা যেন আরও আকাশ সমান বেদনার নিয়ে হাজির হলো। 

মা দেলাফরোজ বেগম ও বড় ভাই জসিম উদ্দিন হাজারী মাত্র দুই ঘণ্টার ব্যবধানে সৃষ্টিকর্তার ডাকে সাড়া দেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বড় ভাই’র পর আজ মা দেলাফরোজ বেগমও না ফেরার দেশে চলে যান। রোববার দুপুর ১২টার দিকে রাজধানীর ধানমন্ডিতে বড় মেয়ের বাসায় মারা যান তিনি।

পরিবার ও স্বজনরা জানায়, দীর্ঘদিন ধরে দেলাফরোজ বেগম বার্ধক্যজনিত রোগে আক্রান্ত ছিলেন। তিনি রাজধানী ঢাকা ও সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি চার ছেলে ও তিন মেয়ের জননী।

এর আগে শনিবার (২৩ মে) রাতে বুকে ব্যথা অনুভব করলে নিজাম উদ্দিন হাজারীর বড় ভাই জসিম উদ্দিন হাজারীকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ১০টার দিকে মারা যান তিনি। শহরের মাস্টারপাড়ায় লমি হাজারী বাড়ির পারিবারিক কবরস্থানে মা-ছেলের দাফন সম্পন্ন হবে।

এদিকে, ছেলের মৃত্যুর শোক শেষ না হতেই আকস্মাৎ মায়ের মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে আসে পরিবারটিতে।

এমপি নিজাম উদ্দিন হাজারীর চাচাতো ভাই ও ফেনী পৌরসভার কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী গণমাধ্যমকে জানান, ‘লাশ ঢাকা থেকে ফেনী আনা হচ্ছে। পরিবারের সঙ্গে কথা বলে জানাজার সময় নির্ধারণ করা হবে।’