বিভাগীয় পর্যায়ে অনলাইনে করোনার স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ দেবে আ’লীগ

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ , জুন ২২, ২০২০

ঢাকার পর এবার বিভাগীয় পর্যায়ে অনলাইনে মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি।

প্রথম পর্যায়ে রাজশাহী, চট্টগ্রাম এবং খুলনা বিভাগে এই আয়োজন করা হয়েছে। যা আগামী ২২ জুন (সোমবার) সকাল সাড়ে ১১টায় শুরু হবে।

বিভাগীয় পর্যায়ে অনলাইনে এই স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

এর আগে ঢাকায় ১০০ জনকে অনলাইনের মাধ্যমে এই ট্রেনিং প্রোগাম করানো হয়। এবার চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী বিভাগের আরও ১০০ জন এই অনলাইন ট্রেনিং প্রোগামে অংশগ্রহণ করবে।

এ বিষয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, মহামারী করোনাভাইরাসের কারণে আমাদের জীবনে স্থবিরতা সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে স্বেচ্ছাসেবীদের ট্রেনিং খুব গুরুত্বপূর্ণ। ব্যক্তিগত ও সামাজিক পর্যায়ে এবং কর্মক্ষেত্রে হাইজিন ও সেফটি নিশ্চিত করতে এই অনলাইন ট্রেনিং অত্যন্ত ফলপ্রসূ হবে বলে আমরা মনে করি। এছাড়াও এই সব প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরা মাস্টার ট্রেইনার হিসেবে আরও অনেককে ট্রেনিং দিতে পারবেন। যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার করোনা মোকাবেলায় কার্যক্রমকে আরও কার্যকরী ভূমিকা রাখবে বলে আশা করি। পর্যায়ক্রমে সব বিভাগ, উপজেলায়ও এই অনলাইন ট্রেনিং কার্যক্রম অনুষ্ঠিত হবে।