আর ৪৫ এমপি’র নমুনা সংগ্রহ

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ , জুন ২১, ২০২০

করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষার জন্য আরও ৪৫ জন সংসদ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ রোববার সংসদের মেডিকেল সেন্টারে এই নমুনা সংগ্রহ করা হয়। এর আগে শনিবার সংগ্রহ করা ২০ জন সংসদ সদস্যের সবারই কোভিড-১৯ ফলাফল নেগেটিভ এসেছে বলে সংসদ সচিবালয় থেকে জানা গেছে।

জাতীয় সংসদের চলতি বাজেট অধিবেশনের পরবর্তী চার কার্য দিবসে অংশগ্রহণের জন্য নির্ধারিত ১৭০ জন সংসদ সদস্যের কোভিড-১৯ পরীক্ষার অংশ হিসেবে শনিবার থেকে নমুনা সংগ্রহ শুরু হয়েছে। করোনা সংক্রমণ পরিস্থিতির অবনতিতে সবার স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চিফ হুইপ নূর-ই আলম গণমাধ্যমকে জানান, পরিবর্তিত পরিস্থিতিতে সংসদ সদস্যদের নমুনা পরীক্ষা করার জন্য অনুরোধ করেছি। তালিকা অনুযায়ী এই অধিবেশনের আগামী চার কার্যদিবসে যেসব এমপির যাওয়ার কথা রয়েছে, কেবল তাদেরই নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

এখন পর্যন্ত ১৫ জন আইনপ্রণেতার করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়ার খবর গণমাধ্যমে এসেছে। তাদের মধ্যে নওগাঁর শহীদুজ্জামান সরকার সুস্থ হয়েছেন। আর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় রোববার ঢাকার সিএমএইচ থেকে বাসায় ফিরেছেন গণফোরামের মোকাব্বির খান। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সম্প্রতি মারা গেছেন।

সর্বশেষ শনিবার (২০ জুন) নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা করোনায় আক্রান্ত হন। এছাড়াও সংসদ সচিবালয়ের প্রায় ১০০ জনের মতো কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।