সাহারা খাতুনের শারীরিক অবস্থা উন্নতির দিকে

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ , জুন ২১, ২০২০

আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন গত দুই সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন সাহারা খাতুনের অবস্থার ‘উন্নতি’ হচ্ছে। আজ রোববার দুপুরে তার ব্যক্তিগত সহকারী আনিসুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

আনিসুর রহমান জানান, রোববার তার চিকিৎসকের সঙ্গেও কথা হয়েছে। তারাও সাহারা খাতুনের অবস্থার উন্নতির কথা জানিয়েছেন। ডাক্তারদের সঙ্গে কথা বলেছি। উনার অবস্থার উন্নতি হচ্ছে। পর্যবেক্ষণে থাকায় এখনও তিনি পুরোপুরি শঙ্কামুক্ত নন উল্লেখ করে আনিসুর বলেন, ‘চিকিৎসকরা আমাদের বলেছেন, অক্সিজেন প্রেসার ইমপ্রুভ করেছে। এই আবস্থা বজায় থাকলে দু-এক দিনের মধ্যে বেডে স্থানান্তর করা যাবে।’

গত ২ জুন ইউনাটেড হাসপাতালে ভর্তি হন ৭৭ বছর বয়সী সাহারা খাতুন। তিনি জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। গত শুক্রবার অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র’তে (আইসিইউ) হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন ২০০৮ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ক্ষমতায় এলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বও তিনি পালন করেন। তিনি ঢাকা-১৮ সংসদীয় আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।