আশুলিয়ায় স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ , জুন ২০, ২০২০
বৃক্ষ রোপন করছে স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ
জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে আশুলিয়ায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ ।
 
শুক্রবার বিকালে আশুলিয়া প্রেসক্লাবের সামনের উদ্যানে একটি আমগাছ রোপণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা জেলা (উত্তর) স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা ।
 
আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি শহীদুল্লাহ মুন্সীর তত্বাবধানে এই বৃক্ষরোপণ কর্মসূচি চলাকালে নানা প্রজাতির ফলদ, বনজ ও কাঠ গাছ রোপণ করা হয়।
 
প্রসঙ্গত, করোনা সংক্রমনের ভিতরেও এই বর্ষায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম, কেন্দ্রীয় সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক এ.কে.এম আফজালুর রহমান বাবু এবং সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের নির্দেশক্রমে দেশব্যাপী এই জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে কর্মসূচিটি সফলভাবে সম্পন্ন হয়।
 
আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ শহীদুল্লাহ মুন্সী জানান, প্রতিবছরই আমরা আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে থাকি। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা প্রতিবছরের মত এই করোনা সংক্রমনের ভিতরেও দেশ ও জাতির বৃহৎ স্বার্থের কথা চিন্তা করে দলীয় নেতাকর্মী ও অঙ্গসংগঠন গুলোকে গাছ লাগানোর নির্দেশ দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক এ.কে.এম আফজালুর রহমান বাবু এবং ঢাকা জেলা (উত্তর) স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লার নির্দেশনায় আজ আমরা আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ বিভিন্ন ফলজ, বনজ এবং ঔষধি গাছ রোপণ করছি। এভাবে আমাদের জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার যেকোনো নির্দেশনা অনুযায়ী আমরা আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ তা পালন করবো। আজকেও আমরা আশুলিয়া থানা এবং এর অন্তর্গত বিভিন্ন ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক সহ সকল নেতাকর্মীরা বৃক্ষরোপণ কর্মসূচি পালন করতে একত্রীত হয়েছি।
 
কর্মসূচির বিষয়ে ঢাকা জেলা (উত্তর) স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বাহাউদ্দিন নাসিম, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির ধারাবাহিকতায় আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আজকের এই কর্মসূচি।তিনি আরো বলেন, বর্তমানে আমরা একটা দূর্যোগের ভিতর দিয়ে সময় অতিবাহিত করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আপামর জনগণের কথা চিন্তা করে দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে এক অদৃশ্য শক্তি করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছেন। এর ভিতরে জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ, সংগ্রামী সাধারণ সম্পাদক এ.কে.এম আফজালুর রহমান বাবু, সাভার উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের
চেয়ারম্যান জনাব মঞ্জুরুল আলম রাজীবের দিকনির্দেশনায় আজ আমরা বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি।
 
তিনি আরও বলেন, প্রতিবছরই দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা বৃক্ষরোপণ করে থাকি, এবারও আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে এই কর্মসূচি পালিত হচ্ছে। আপনাদের মাধ্যমে আশুলিয়া ও সাভারবাসী সহ আমাদের দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান থাকবে আপনারা সকলেই অন্তত একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছ নিজ নিজ আঙ্গিনায় কিংবা রাস্তার পাশে রোপণ করবেন।
 
এসময় ঢাকা জেলা (উত্তর) আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা প্রাকৃতিক দূর্যোগ প্রতিরক্ষায় এবং পরিবেশ সুন্দর রাখতে বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরেন।
 
বৃক্ষরোপণ কর্মসূচি চলাকালে এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা জেলা (উত্তর) এর সাংগঠনিক সম্পাদক শেখ মোহাম্মদ উজ্জ্বল, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিক মৃধা সহ আশুলিয়া থানা ও বিভিন্ন ইউনিয়ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।