দেশব্যাপী বৃক্ষরোপনে নেতা-কর্মীদের কেন্দ্রীয় দিক-নির্দেশনা

প্রকাশিত: ২:২৪ পূর্বাহ্ণ , জুন ১৭, ২০২০
দেশব্যাপী বৃক্ষরোপনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালনে নেতা-কর্মীদের দিক-নির্দেশনা প্রদান করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
 
আজ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক অনির্ধারিত বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন এবং মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশনা প্রতিপালন ও বাস্তবায়নের কৌশল নির্ধারণের আলাপ-আলোচনা করেন এবং দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদের মাননীয় সভাপতির নির্দেশনাটি সম্পর্কে অবহিত করেন।
 
১লা আষাঢ় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা আগামী ৩ মাসব্যাপী ( আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের প্রত্যেক নেতাকর্মীকে ৩টি করে গাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন।
 
এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ করোনা ভাইরাস আক্রান্ত হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ-এর উপদেষ্টা পরিষদের সদস্য আলহাজ্ব মকবুল হোসেন, সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি, কার্যনির্বাহী সংসদের সদস্য বদরউদ্দিন আহমদ কামরান, ধর্ম মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে। একইসাথে সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সকলের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।
 
অনির্ধারিত এই সভায় সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারী আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং করোনা আক্রান্ত হয়ে সারাদেশে মৃত সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।
 
এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ-এর সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম,
সাংগঠনিক সম্পাদক এস. এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এবং কার্যনির্বাহী সংসদের সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ