বসুরহাটে ১৪৪ ধারা জারী:দেশীয় অস্ত্র সহ ২৮ জনকে আটক

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ , মার্চ ১০, ২০২১

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজারে  মঙ্গলবার রাতে আওয়ামী লীগের দু-পক্ষের গোলা-গুলি হতাহতের ঘটনার পর।এ ঘটনায় কোম্পানিগন্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ১০ই মার্চ বুধবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ সময় বসুরহাট সহ পৌর এলাকায় সব ধরণের সভা-সমাবেশ, মিছিল-শোভাযাত্রা এমনকি একসাথে চারজনে বেশি লোকের জমায়েত নিষিদ্ধ ঘোষনা করা হয়।বুধবার সকাল থেকে উপজেলা  নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

এই ছাড়া স্থানীয়  বসুরহাট বাজারের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ। সড়ক গুলোতে আগের মতো লোকজনের চলাচল নেই,উপজেলা বাসীর মধ্যে আতংক বিরাজ করছে।

এ বিষয়ে কোম্পানিগন্জ থানা ওসি মীর জাহিদুল হক রনি জানান,দু-পক্ষের সংঘর্ষের পর,গত মঙ্গলবার রাত থেকে আজ বুধবার সকাল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হাতবোমা, দেশীয় অস্ত্র, ইটপাটকেল ও লাঠিসোটা সহ ২৮ জনকে আটক করা হয়েছে।অপরদিকে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে হামলা কারীদের বিরুদ্ধে বোমা,বিষ্ফোরক এবং পুলিশের ওপর হামলার ঘটনার মামলা প্রস্তুুতি নিচ্ছেন।

উল্লেখ্য,৯ই মার্চ মঙ্গলবার রাতে বসুরহাট পৌর সভার মেয়র আবদুল কাদের মির্জা ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের খিজির হায়াৎ খানের সহযোগীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও গোলাগুলি উত্তেজনা সৃষ্টি হয়।

এ সময় আ’লীগের দু-মুখি সংঘর্ষে আলাউদ্দিন(৩৫)নামে এক যুবলীগ কর্মী চিকিৎসারত অবস্থায় নিহত হয় এবং ১১ জন গুলিবিদ্ধ পুলিশ সহ অন্তত ৩০ জন আহত হয়ে জেলা সদর হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতাল ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।