তিন হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগে প্রজ্ঞাপন

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ , জুন ৮, ২০২০

দেশে করোনা ভাইরাসের প্রাদূর্ভাব ঠেকাতে স্বল্প সময়ের মধ্যে দুই হাজার স্বাস্থ্যকর্মী নিয়োগ দিচ্ছে সরকার। দ্রুত সময়ের মধ্যে ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান ও ১৫০ কার্ডিওগ্রাফার নিয়োগের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

আজ সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখার উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, দেশে করোনা ভাইরাস সংক্রমনের ফলে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে রোগীর পরীক্ষা-নিরীক্ষা, স্যাম্পল কালেকশন ইত্যাদি ব্যাপক কার্যক্রমের জন্য দেশের বিদ্যমান সংখ্যক মেডিকেল টেকনোলজিস্ট ও মেডিকেল টেকনিশিয়ানদের মাধ্যমে সম্ভব নয়। তাই কাজের গতিশীলতার জন্য ৩০০০ পদ সৃজন করা হয়েছে। এর মধ্যে ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টকে অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে।তারা জীবনের ঝুঁকি নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন।

মেডিকেল টেকনোলজিস্ট (গ্রেড-১১) ১২০০ টি, মেডিকেল টেকনিশিয়ান (গ্রেড ১৬) ১৬৫০টি, কার্ডিওগ্রাফার (গ্রেড ১৬) ১৫০টি পদে নিয়োগের জন্য নির্দেশনা দেয়া হয়।

রাষ্ট্রপতির সম্মতিক্রমে মেডিকেল টেকনোলজিস্টের ১২০০টি পদ, মেডিকেল টেকনিশিয়ানের ১৬৫০টি পদ, ও কার্ডিওগ্রাফারের ১৫০টি (মোটি ৩ হাজার) পদে দ্রুততম সময়ের মধ্যে নিয়োগের জন্য অনুরোধ করা হচ্ছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।