নোয়াখালী সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলা তদন্ত শুরু

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ২৫, ২০২১

কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজ্জাকির হত্যা মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইতে হস্তান্তরের করা হয়েছে।২৩ শে ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে মামলার সকল কাগজপত্র নোয়াখালী জেলা পিবিআইতে হস্তান্তর করা হয়েছে।মামলার দায়িত্ব পাওয়ার সাথে সাথে  ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কর্মকর্তাগন।

বুধবার দুপুরে পিবিআই নোয়াখালী পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সীর নেতৃত্বে তদন্তকারী কর্মকর্তারা ওই এলাকা পরিদর্শন করেন। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মো.মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

পিবিআই এর তদন্ত দলটি চাপরাশিরহাট পূর্ব বাজারের ঘটনাস্থল এবং নিহতের বাড়ীতে জান। তারা নিহতের পরিবারের সদস্য, স্থানীয় লোকজন এবং সংঘর্ষের সময় কর্মরত পুলিশ সদস্যদের সাথে কথা বলেছেন।

এ বিষয়ে পিবিআইয়ের পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সী জানান, মামলার তদন্ত কর্মকর্তাসহ ঘটনাস্থল থেকে তথ্য, ফুটেজ নিয়েছি আরও তথ্য সংগ্রহর করা হবে। আমরা এ মামলার নিরোপেক্ষ ও সুষ্ঠ তদন্তের চেষ্টা করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দ্রুততম সময়ের মধ্যে এ মামলার তদন্ত কাজ সম্পন্ন করার চেষ্টা করবো।

উল্লেখ্য,গত শুক্রবার কোম্পানিগন্জে আওয়ামী লীগের দু-গ্রুপের সংঘর্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও কয়েক রাউন্ড টিয়ারসেল ও শর্টগানের গুলি ছুঁড়ে। ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির’সহ আরও  ৭-৮জন। পরে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১০টা ৪৫মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির।

এ ঘটনায় গত ২৩শে ফেব্রুয়ারি মঙ্গলবার  সকাল সাড়ে ১০ টার দিকে নিহত মুজাক্কিরের বাবা মোহাম্মদ নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামী করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।মামলা হওয়ার পর পরে মঙ্গলবার রাতে মামলাটি অতিদ্রুত তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করেন।