নোয়াখালীতে দুই পক্ষের পাল্টাপাল্টি হামলায় ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ , জানুয়ারি ২৬, ২০২১

জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টপাল্টি কর্মসূচী দেওয়ায় এ নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসক।পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে।

জানা গেছে,সোমবার রাত সাড়ে ৮টার দিকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

তিনি জানান, মঙ্গলবার জেলা শহর মাইজদীর পৃথকস্থানে বিভিন্ন দলের কর্মসূচী থাকায় ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ বিষয়ে জেলা তথ্য অফিসের মাধ্যমে সন্ধ্যা থেকে মাইকিং করা হচ্ছে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, রাজনৈতিক দলের দু’পক্ষের পৃথক কর্মসূচীকে ঘিরে সকল ধরনের বিশৃঙ্খলা এড়াতে সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

সহিংসতা এড়াতে জেলা শহরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার সকালে মাইজদী হাউজিং বালুর মাঠে আসন্ন পৌরসভা নির্বাচন নিয়ে কর্মীসভার আয়োজন করা হয়। পরে নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল। অন্যদিকে সরকারের এক যুগ ফূর্তি উপলক্ষে উন্নয়ন কর্মসূচী নিয়ে মাইজদী শহীদ মিনার প্রাঙ্গণে প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করে জেলা ছাত্রলীগ। সোমবার সকাল থেকে দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচীকে ঘিরে শহরে উত্তেজনা দেখা যাচ্ছে।