আমতলীতে জাল টাকার নোটসহ প্রতারক গ্রেফতার

প্রকাশিত: ১:১৪ পূর্বাহ্ণ , জানুয়ারি ৪, ২০২১

বরগুনার আমতলী পৌর শহরের সবুজবাগ এলাকা থেকে এক লক্ষ বিশ হাজার টাকার জাল নোটসহ আব্দুল মান্নান (রনি) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে তাকে গ্রেফতার করা হয়। রবিবার পুলিশ তাকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। আদালতের বিচারক মোঃ সাকিব হোসেন তাকে জেল হাজতে পাঠানো নির্দেশ দিয়েছেন।
জানাগেছে, বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের কামরাবাদ গ্রামের মৃত্যু হাজী সেকান্দার আলীর ছেলে আব্দুল মান্নান রনি গত পাঁচ বছর ধরে জাল টাকার ব্যবসা করে মানুষের সাথে প্রতারনা করে আসছিল। ঘণ ঘণ স্থান পরিবর্তনের কারনে পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি। শনিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদারের নেতৃত্বে আমতলী পৌর শহরের সবুজবাগ এলাকায় মান্নানের ভাড়া বাসায় অভিযান চালায়। এ সময় পুলিশ ওই বাসা থেকে মান্নানকে আটক করে। পরে পুলিশ তার বাসা তল্লাসী করে টেবিলের ড্রোয়ারে থাকা এক লক্ষ বিশ হাজার টাকার জাল নোট জব্দ করে। এ ঘটনায় আমতলী থানার এস আই আলাউদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। বরিবার পুলিশ তাকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। আদালতের বিচারক মোঃ সাকিব হোসেন তাকে জেল হাজতে পাঠানো নির্দেশ দিয়েছেন।
আমতলী থানার এসআই মোঃ আলাউদ্দিন বলেন, গভীর রাতে অভিযান চালিয়ে এক লক্ষ বিশ হাজার টাকার জাল নোটসহ মান্নানকে গ্রেফতার করা হয়।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, মান্নানের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। তাকে আদালতে পাঠানো হয়।