নোয়াখালীতে আওয়ামীলীগ নেতাকে গুলি করে হত্যা করা চেষ্টা

প্রকাশিত: ৩:০৬ পূর্বাহ্ণ , ডিসেম্বর ১৩, ২০২০
বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড বাবুনগর গ্রামে গফুর মেম্বারের বাড়ীর সামনে শনিবার আনুমানিক রাত ৮টার সময় পূর্ব শক্রুতার জের ধরে বাহার উদ্দিন (৫০)কে গুলি করে হত্যা করার চেষ্টা।
জানা গেছে,গুলিবিদ্ধ বাহার উদ্দিন ঐ গ্রামের সরু মিয়ার ছেলে,তিনি ঐ  ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি। বাবু নগর গ্রামের রহমত উল্যার ছেলে শহীদ ও মিন্টুর ছেলে নাঈম বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকায়।তাদের সঙ্গে একই গ্রামের যুবলীগ কর্মী হৃদয়  ও ফয়সালের সাথে দীর্ঘদিন যাবত রাজনৈতিক ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে  উভয়ের মাঝে বিরোধ চলছিল।
গুলিবিদ্ধ বাহার উদ্দিন এ প্রতিদককে জানান,শনিবার সন্ধ্যায় পশ্চিম বাবু নগর এলাকায় হৃদয় ও ফয়সালের নেতৃত্বে ১০-১৫ জন বিএনপির নেতা কর্মী শহীদ ও নাঈমের ওপর হামলা চালায়।
বিষয়টি আমি টের পেয়ে এসে ফয়সাল ও হৃদয়কে বাধা দেওয়ার চেষ্টা করি এবং উভয়কে স্থানীয় ভাবে বসে বিরোধের বিষয়ে সমাধান করার প্রস্তাব করলে। হঠাৎ ক্ষিপ্ত হয়ে হৃদয় পিস্তল বের করে আমাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।
  • এ সময় আমরা দৌড়ে পালিয়ে আত্মরক্ষার চেষ্টা করলে পিছন থেকে ডান পায়ের হাটুর উপরে গুলি লেগে যায়।গুলিটি পায়ের এক পাশ দিয়ে প্রবেশ করে অন্য পাশ দিয়ে বের হয়ে গেছে।এক পর্যায়ে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে গেলে হামলাকারীরা দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয় এলাকা বাসি তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এ বিষয়ে বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদারের কাছে জানতে চাইলে তিনি গুলা-গুলির বিষয়ে নিশ্চিত হয়ে বলেন,তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। অভিযোগের আলোকে এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।gi