সাভারে পুলিশ সহ আক্রান্ত আরো ২২জন, মোট মৃত্যু সংখ্যা ৭

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ , জুন ১, ২০২০
গত ২৪ ঘণ্টায় রাজধানীর উপকন্ঠ সাভারে পুলিশ সহ নতুন করে আরো ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন একজন ।
রোববার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কোরনায় আক্রান্ত ৬২ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়।
 
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র আজ সকালে জানায়, গতকাল রাতে মারা যাওয়া রোগীর করোনাভাইরাস শনাক্ত হয় গত ১৩ মে। এরপর থেকে তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে তিনি মারা যান। এ নিয়ে সাভারে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭।
 
সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের জন্য গত শনিবার ৮৫ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়। গতকাল রোববার এসব নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে বেশ কয়েকজন পুলিশ সদস্য রয়েছেন। এপর্যন্ত সাভারে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৪৯৬ জনে ।
 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা সোমবার দুপুরে বলেন, সাভারে কোভিড-১৯–এ আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত ব্যক্তিদের চিহ্নিত করে আইসোলেশন বা চিকিৎসার আওতায় নেওয়ার জন্য দিন–রাত কাজ করে করছেন।