রামগড়ে হযরত মোহাম্মদ (সাঃ)কে অবমাননার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ।

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ , অক্টোবর ৩০, ২০২০

ফ্রান্সে রাষ্ট্রীয় অর্থায়নে সংবাদপত্রে হযরত মুহাম্মদ মোস্তফা (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের মাধ্যমে বিশ্বনবীকে অবমাননা করার প্রতিবাদে রামগড়ে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) জুমা নামাজের পর রামগড় পৌরসভার উপকন্ঠে বাস স্ট্যান্ডে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
খাগড়াছড়ি কওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের রামগড় উপজেলা শাখা, আমার উদ্যোগ এবং শেষ বিদায়ের বন্ধু নামে সামাজিক ও ধর্মীয় সংগঠনের যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয।
শুক্রবার জুমা নামাজ শেষে রামগড় বাইতুল আমান কেন্দ্রীয় জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ হতে বিক্ষোভ মিছিল সহকারে শত শত মুসল্লী পৌর শহরের উপকন্ঠে বাস স্ট্যান্ড এলাকায় খাগড়াছড়ি – ফেনী সড়কের দুপাশে অবস্থান নেন। বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার ফেস্টুন নিয়ে মুসল্লীরা রাস্তার দুই পাশে দাঁড়িয়ে মানববন্ধন করেন। মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে। ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়বে এবং নবী প্রেমিকরা ফ্রান্সের পণ্য বর্জন করতে বাধ্য হবে। তারা বিশ্বশান্তির দূত হযরত মহানবী (সা.) এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য মুসলিম বিশ্বের প্রতি আহবান জানান। খাগড়াছড়ি কওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের রামগড় উপজেলা শাখার সভাপতি
মাওলানা এমদাদ উল্লাহ চৌধুরীর নেতৃত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, রামগড় বাইতুল আমান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও সংশ্লিষ্ট সংগঠনের মাওলানা আব্দুল হক, রামগড় কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা আখতার হোসাইন
জিহাদি। অন্যান্যের মধ্যে মাওলানা ক্বারী নূর হোসাইন, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা নাসির উদ্দিন, মাওলানা শহিদুল্লাহ ও সাবেক চেয়ারম্যান, আলহাজ্ব মজিবুর রহমান বক্তব্য রাখেন।
সাধারণ ধর্মপ্রাণ মুসল্লীদের সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন রামগড় পৌরসভার মেয়র মোহাম্মদ শাহ জাহান কাজি রিপন। এছাড়া রামগড় পৌর আওয়ামীলীগের সভাপতি রফিকুল আলম কামাল, খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের রামগড় উপজেলা শাখা সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আব্দুল মালেক, হাফেজ আশরাফ, মাওলানা ক্বাজী মুহিব্বুল্লাহ, মাওলানা আব্দুল হান্নান মানসুর, দেলোয়ার হোসেন রাজু, মোঃ নুরুল ইসলাম পারভেজ, মাওলানা জাহাঙ্গীর আলম, মাওলানা মহিব্বুল্লাহ চৌধুরী, মাওলানা ফোরকান চৌধুরী, মাস্টার কামরুল ইসলাম, মোহাম্মদ আসাদ ইরফান প্রমূখ উপস্থিত ছিলেন ।
প্রতিবাদ সমাবেশে বিক্ষুব্দ ধর্মপ্রাণ মুসল্লীরা ফ্রান্সের প্রধানমন্ত্রীর কুশপুত্তলি দাহ করেন।