রামগড়ে নারী ধর্ষণ,নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত।

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ , অক্টোবর ১৭, ২০২০

সারাদেশের ন্যায় রামগড়েও নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশি কার্যক্রমের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৭ইঅক্টোবর) সকাল ১০ টায় পৌরসভার ১,২,৩ নং ওয়ার্ডের বল্টুরামস্থ বিট পুলিশিং কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুজ্জামান। এস আই মজিবুর রহমান অনুষ্ঠানের সভাপতিত্ব ও উপস্থাপনা করেন। দেশব্যাপী ধর্ষণ, নারী নির্যাতন বৃদ্ধিতে জনমনে সৃষ্ট আতংক ও ঘৃণা প্রশমনে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রামগড় থানা পুলিশ এ সভার আয়োজন করেছে। এতে সামাজিক দূরত্ব মেনে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিকসহ নারী-পুরুষ ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশগ্রহণ করেন। পুলিশ সূত্রে জানা যায়, সারাদেশের ৬ হাজার ৯১২টি বিটে পুলিশিং কার্যক্রম পরিচালিত হচ্ছে। পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশনা মোতাবেক অনুষ্ঠানস্থলের চতুর্দিকে মাদক,ধর্ষণ, নারী নির্যাতন বিরোধী ও জনসচেতনামূলক লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়।
রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুজ্জামান তার বক্তব্যে বলেন, মাদক, নারী নির্যাতন, ধর্ষণ ও অপরাধমূলক কর্মকাণ্ড রোধে পুলিশ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।পুলিশের একার পক্ষে অপরাধমূলক কর্মকাণ্ড বন্ধ করা সম্ভব নয়। প্রয়োজন সকলের আন্তরিক অংশগ্রহণ। সকলের অংশগ্রহণ নিশ্চিত করার জন্যই পুলিশিং কার্যক্রম শুরু করেছে সরকার।বিট পুলিশ ফাঁড়িতে সপ্তাহে একদিন করে পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত থেকে বিট এলাকার জনমানুষের বিভিন্ন সমস্যা, অভিযোগ শুনে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবে।এসময় তিনি উপস্থিত শ্রোতাদের মাদক, বাল্যবিবাহ,নারী নির্যাতনের তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার আহ্বান জানান। এ ক্ষেত্রে তথ্যদাতার নাম পরিচয় গোপন রাখা হবে।
তিনি আরও বলেন, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনসহ অপরাধমূলক প্রতিটি সংঘটিত ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনতে পুলিশ পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে।
অনুষ্ঠানে অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন রামগড় পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন।
সভায় আরও উপস্থিত ছিলেন রামগড় পৌরসভার মহিলা কাউন্সিলর আয়েশা বেগম, সাংবাদিক রতন বৈষ্ণব,মোজাম্মেল হোসাইন, শরিফ উদ্দিন প্রমুখ।
এছাড়াও একই সময়ে উপজেলার বিভিন্ন বিট পুলিশিং কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।