বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ১১ হাজার ছাড়িয়েছে

প্রকাশিত: ২:০১ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ৩০, ২০২০

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮৫০ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৯০৬ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ১১ হাজার ৯৮৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার ৫৫৪ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৫১ লাখ ৩৯ হাজার ৫৪৪ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ১ হাজার ১৭৮ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৮০ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৯৭ হাজার ৫২৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৬২ লাখ ২৩ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৯৭৭ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ১০ হাজার ৭৮৫ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ ৬ হাজার ছাড়িয়েছে।

 

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৮৪৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৩ হাজার ১০ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৮০ হাজারের বেশি মানুষ।

 

এদিকে গত একদিনে চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৪০৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৩ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১৬ হাজার ৫১৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৭ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।