শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে বিশেষ ওয়েবিনার

‘শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়ানো আওয়ামী লীগ’

প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ২৫, ২০২০

একদিন আমরা বিপন্ন মানুষ ছিলাম। সেই একদিন আজ অতীত। নীরবে নিভৃতে শত যন্ত্রণা সয়ে, নিজের সকল আশা-আকাঙ্খা বিসর্জন দিয়ে, পিতার স্বপ্ন পূরণের অঙ্গীকার নিয়ে সমৃদ্ধ এক বাংলাদেশের গল্প লিখে চলেছেন জাতির পিতার সুযোগ্য কন্যা, জননেত্রী শেখ হাসিনা।

অথচ, তাঁর শুরুর পথটা ছিল ভয়ানক কন্টকাকীর্ণ। এই পথ চলায় তিনি কখনো হোঁচট খেয়েছেন, কখনো বাঁধার সম্মুখীন হয়েছেন,কখনো পরাজিত হয়েছেন। তবুও থেমে থাকেন নি। নানা প্রতিকূলতা এবং ঘাত-প্রতিঘাত পেরিয়ে তিনি জনগণের নেতা হয়েছেন, জননেত্রী শেখ হাসিনা হয়েছেন। নেতৃত্ব দিচ্ছেন মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগকে। পরবর্তী সময়ে দেশের অন্যতম প্রাচীন এ সংগঠনটি বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এদেশের গণমানুষের সংগঠনে পরিণত হয়।

বাংলাদেশসহ বিশ্বব্যাপী অর্থনীতিতে করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারির আক্রমণ সত্ত্বেও দেশ আর্থ-সামাজিকভাবে আরও এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে। করোনার কারণে ধাক্কা খেয়েছে দেশ, সেই ধাক্কা সামলে দেশ আবার সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজন করবে ‘১৯৮১-বর্তমান শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়ানো আওয়ামী লীগ’ শীর্ষক এক বিশেষ ভার্চুয়াল ওয়েবিনার। বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত ‘১৯৮১-বর্তমান শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়ানো আওয়ামী লীগ’ বিষয়ক বিশেষ ভার্চুয়াল এই ওয়েবিনার আগামী ২৬ সেপ্টেম্বর রাত ৮.৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।

বরাবরের মতোই অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ (https://www.facebook.com/awamileague.1949) এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে (https://www.youtube.com/user/myalbd)। একই সঙ্গে দেখা যাবে বিজয় টিভি, সময় টিভি, বিডি নিউজ২৪, বাংলা নিউজ২৪, বার্তা২৪, সমকাল, যুগান্তর, ইত্তেফাক, সারাবাংলা, ভোরের কাগজ, জাগো নিউজ২৪, বাংলাদেশ জার্নাল ও ঢাকা টাইমস এর ফেসবুক পাতায়

গবেষক ও রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়ের সঞ্চালনায় আলোচক হিসেবে উপস্থিত থাকবেন- বাংলাদেশ আওয়ামী লীগে সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। উপস্থিত থাকবেন ডঃ আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক অজয় দাশগুপ্ত, এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ নুজহাত চৌধুরী।