ফেনী নদীতে রামগড় সরকারী ডিগ্রী কলেজের ছাত্র ডুবে নিখোঁজ।।

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ , মে ৩০, ২০২০

রামগড়ে উপজেলার পাশ্ববর্তী ফটিকছড়ি উপজেলার বাগান বাজার উচ্চ বিদ্যালয় সংলগ্ন ফেনী নদীতে শুক্রবার (২৯ মে) রাত ৯টার দিকে উপর থেকে আসা পানিতে ভেসে আসা জ্বালানী কাঠ ধরতে গিয়ে পানির তীব্র স্রোতে তলিয়ে গেছে রামগড় সরকারী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী পলাশ দে (১৯) নামে এক যুবক। সে ফটিকছড়ি উপজেলাধীন বাগানবাজার ইউনিয়নের পুরান রামগড় এলাকার শিপ্রারাণীর ছেলে। মা শিপ্রা রানী বাগান বাজার উচ্চ বিদ্যালয়ের আয়ার কাজ করে সন্তানদেরপড়ালেখার পাশাপাশি জীবিকা নির্বাহ করেন। তার দুই সন্তানের মধ্যে পলাশ বড় ছোট ছেলে নবম শ্রেণীতে পড়ে। খবর পেয়ে রামগড় ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, চট্টগ্রামের ডুবুরী দল ও যুব রেড ক্রিসেন্ট সহ স্থানীয় লোকজন নিখোঁজকে উদ্ধারে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।
প্রত্যক্ষদর্শী লোকজন জানান, সন্ধ্যা থেকেই পলাশ সহ গ্রামের আরো লোকজন একত্রিত হয়ে পাহাড়ি খরস্রোতা ফেনী নদীতে ভেসে আসা জ্বালানী কাঠ ধরে উপরে তুলছিলেন। এক পর্যায়ে একটু বড় আকারের একটি গাছের গুড়ি ভেসে যেতে পলাশ নদীতে ঝাঁপ দিয়ে গাছের গুড়িটি ধরার চেষ্টা করে কিন্তু পানির স্রোতের সাথে পলাশ টিকে থাকতে পারেনি। মুহুর্তের মধ্যেই পলাশ তলিয়ে যায়। সহপাঠীদের অনেকেই পানিতে নেমে পলাশকে অনেক খোঁজাখুজি করেও তার কোন সন্ধান পায়নি।
রামগড় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ডলার ত্রিপুরা জানান, খবর পেয়ে স্থানীয়রা ও ফায়ার সার্ভিস প্রাথমিক অনুসন্ধান চালিয়ে ছেলেটির কোন সন্ধান পায়নি। চট্টগ্রাম থকে ডুবুরী দল আসলে তারাও দীর্ঘ সময় অনুসন্ধান করে ও নিখোঁজ পলাশকে উদ্ধার করতে পারেনি। বিকেল ৪টা পর্যন্ত খোঁজা হবে তারপর না পেলে উদ্ধার কাজ স্থগিত করা হবে। তবে স্থানীয় ভাবে একটি উদ্ধারটিম নদীতে বোট নিয়ে খুজছে।