কক্সবাজারের পুলিশ সুপারসহ ৬ কর্মকর্তার বদলি

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১৬, ২০২০

কক্সবাজারের পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন ৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। আজ বুধবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কক্সবাজারের আলোচিত পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনকে রাজশাহী জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। আর কক্সবাজার জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ঝিনাইদহ জেলার এসপি হাসানুজ্জামানকে।

কক্সবাজারে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হওয়ার পর টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস এবং বরখাস্ত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ সাতজনকে গ্রেফতার করা হয়। এ সময় এসপি মাসুদ হোসেনের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ ওঠে।

এদিকে সিনহার পরিবারের পক্ষ থেকে দায়ের করা হত্যা মামলায় মাসুদ হোসেনকে আসামীর তালিকায় অন্তর্ভূক্ত করার আবেদন করা হলেও আদালত তা খারিজ করে দেন।

বদলি হওয়া অন্যরা হলেন, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবিরকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. মাসুদুর রহমানকে খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার, ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলামকে ঝিনাইদহ জেলার এসপি এবং রাজশাহী জেলার এসপি মো. শহিদুল্লাহকে ডিএমপি সদর দফতরে ডিসি হিসেবে পাঠানো হয়েছে।